আড়াইহাজারে আগমন: হুইপ হয়ে গার্ড অব অনার পেলেন এমপি বাবু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় সংসদের হুইপ ও নারায়ণগঞ্জ- ২( আড়াইহাজার) আসনের এমপি নজরুল ইসলাম বাবুর হুইপ হওয়ার পর প্রথম বারের মত আড়াইহাজারে আগমনে এলাকাবাসী ও সরকার দলীয় নেতা কর্মীরা যেন প্রাণ ফিরে পেয়েছেন। তারা হুইপের আগমনে আনন্দ উল্লাসে মেতে উঠেছেন। বরণ করে নিয়েছেন প্রিয় নেতাকে আবেগ প্রবণ ভাবে। পরে প্রশাসনের পক্ষ থেকে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়।

গত ২-৩ দিন ধরেই শোনা যাচ্ছিল নজরুল ইসলাম বাবু সরকারী প্রটোকল অনুযায়ী নিজ এলাকায় আসবেন। হুইপ হওয়ার পর তাঁকে নির্ধারিত নিয়ম মেনে সব কিছু করতে হচ্ছে। তাই শুধু এমপি থাকা অবস্থায় যখন তখন এলাকায় যাতায়াত করে থাকলেও এখন আর ঐ ভাবে তা পারা যাচ্ছে না। তাকে সরকারী ও তাঁর দায়িত্ব অনুযায়ী নিয়ম মেনে সব কিছু করতে হচ্ছে।

সেই অনুযায়ী তিনি হুইপ হওয়ার পর আর নিজ এলাকায় আসেন নাই। ৪ ফেব্রুয়ারী রোববার তিনি সকল নিয়ম মেনে নিজ এলাকার নেতা- কর্মী ও জনসাধারণের সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসেন। হুইপের আগমন উপলক্ষে রূপগঞ্জের সীমানা থেকে আড়াইহাজার পর্যন্ত ভুলতা- আড়াইহাজার সড়কের প্রায় ৮০ টি স্থানে তাঁর ছবি সম্বলিত তোড়ন নির্মাণ করেন নেতা- কর্মীরা।

হুইপের আগমনে রোববার সকাল ১১ টায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা তাঁকে মোটর শোভাযাত্রার মাধ্যমে রূপগঞ্জের সীমানা ভুলতা আড়াইহাজার সড়কের ডহরগাঁও এলাকা থেকে রিসিভ করেন। ডহরগাঁও থেকে আড়াইহাজার আসা পর্যন্ত প্রায় ১০ কি.মি. রাস্তার দুই পাশে জনসাধারণ ও স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা ফুল ছিটিয়ে তাকে শুভেচ্ছা জানান।

এর পর দুপুরের দিকে তিনি আড়াইহাজার ডাক বাংলায় আগমন করেন। এখানে তাঁকে বাদ্য বাজিয়ে পুষ্প স্তবক ও পুষ্প মাল্য অর্পণ করে বরণ করে নেন নেতাকর্মীরা। হুইপ কে গার্ড অব অনার প্রদান করার পর তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও বঙ্গবন্ধু পরিবারের সকল নিহত ব্যাক্তিদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।