আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগের পূর্ণ প্যানেল বিজয়ী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের পূর্ণ প্যানেল বিজয়ী হয়েছে। নির্বাচনে ১৭টি পদের সকল প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। তবে ভোটের আগেই ১৬টি পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে শুধুমাত্র একটি পদে ভোটের লড়াইয়ের মাধ্যমে আওয়ামীলীগ প্যানেলের প্রার্থী বিজয়ী হয়েছেন।

এখানে নির্বাচন বর্জন করেছে বিএনপি। তৃণমুল বিএনপিও এখানে কোনো প্রার্থী দেয়নি। যদিও আওয়ামীলীগ এবার শক্তিশালী প্যানেল দিয়েছিলো। শুধুমাত্র আপ্যায়ন সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ইখতিয়ার হাবিব সাগরের সঙ্গে ভোটের লড়াই করে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী অ্যাডভোকেট মানজুদুল রশিদ রিফাত। তিনি মোট ৪৯৫ ভোট পেয়ে নির্বাচিত হোন। তার একমাত্র প্রতিদ্বন্ধি ১১৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

৩০ জানুয়ারী মঙ্গলবার এই নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখোরভাবে ভোট প্রদান ও ভোট গ্রহণ শেষে ভোট গণনা করা হয়। সন্ধা নাগাদ নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন।

এর আগে গত ১৭ জানুয়ারি মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের শেষ দিন ছিলো। সেইদিন শেষ বিকেলে আইনজীবী সমিতির নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায় বিএনপি। এই নির্বাচনেও তৃণমুল বিএনপি আলোচনায় থাকলেও তৃনমুল বিএনপিও এখানে প্রার্থী দেয়নি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপ্যায়ন সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দেন অ্যাডভোকেট ইখতিয়ার হাবিব সাগর। তিনি এর আগে কয়েকটি নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের প্যানেলেও প্রার্থী ছিলেন। এবার তিনি এককভাবে দাঁড়িয়েছেন। তিনি মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের আইন বিষয়ক সম্পাদক পদে রয়েছেন।

নির্বাচনে আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট রবিউল আমিন রনিকে মনোনিত করা হয়।

এ ছাড়াও সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মানজুদুল রশিদ রিফাত, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ আলী আকবর, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র সাহা এবং কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট মিজানুর রহমান, অ্যাডভোকেট তানিয়া খাতুন, অ্যাডভোকেট এএইচএম মাহবুবুল হক, অ্যাডভোকেট ফয়সাল আহমেদ ও অ্যাডভোকেট বেনোজির আহমেদকে মনোনিত করা হয়।