ভোট প্রার্থনায় শীতেই ঘাম ঝরাচ্ছেন দুই আইনজীবী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী ৩০ জানুয়ারী। নির্বাচনে বিএনপি বর্জন করেছে এবং এখানে প্রার্থী দেয়নি তৃণমুল বিএনপিও। একটি পদে স্বতন্ত্র একজন প্রার্থী নির্বাচনী মাঠে থেকে নির্বাচনকে বেশ আলোচনায় রেখেছেন।

ফলে ১৭টি পদের মধ্যে ১৬টিতেই বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের প্রার্থীরা। যদিও নির্বাচনে শুধুমাত্র আপ্যায়ণ সম্পাদক পদে অ্যাডভোকেট মানজুদুল রশিদ রিফাতকে নিয়ে ভোটের মাঠে লড়াই করতে হচ্ছে আওয়ামীলীগকে। নির্বাচনে পূর্ণ প্যানেল ভোটের মাঠে রয়েছেন একজনের পক্ষে।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ইখতিয়ার হাবিবও একাই দৌড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনায়। সকাল সন্ধ্যা তিনিও ভোটের চেম্বারে চেম্বারে ভোটের জন্য প্রচারণা চালাচ্ছেন তিনি। এদিকে মানজুদুল রশিদ রিফাতও নিয়মিত সকাল সন্ধা আইনজীবীদের কাছে ভোট প্রার্থনায় যাচ্ছেন। তার পক্ষে পূর্ণ প্যানেল ভোট প্রার্থনায় কাজ করছেন।

নির্বাচনে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়াকে সভাপতি ও অ্যাডভোকেট রবিউল আমিন রনিকে সাধারণ সম্পাদক পদে রেখে আওয়ামীলীগ পূর্ণ প্যানেল ঘোষণা করেছিল। এই প্যানেল থেকে আপ্যায়ণ সম্পাদক পদে মনোনয়ন পান অ্যাডভোকেট মানজুদুল রশিদ রিফাত। তিনি আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রশিদ ভুঁইয়ার ছেলে। আদালতপাড়ায় রিফাতের ক্লিন ইমেজ রয়েছে বেশ। ব্যক্তিগতভাবে সকলের সঙ্গে তার হৃদ্যতাপূর্ণ ও সোহার্দ্যপূণ সম্পর্ক রয়েছে।

উল্টো দিকে অ্যাডভোকেট ইখতিয়ার হাবিব সম্পর্কে জানাগেছে তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় রাজনীতিতেও জড়িত রয়েছেন। এর আগে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্যানেলের প্রার্থীও ছিলেন তিনি। যে বিদ্রোহী প্যানেল দিয়েছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু। তবে এবার দিপু এখানে প্যানেল না দিলেও তার অনুগামী হিসেবে পরিচিত অ্যাডভোকেট ইখতিয়ার হাবিব এককভাবে একাই স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।