বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে আওয়ামীলীগের ১৬ প্রার্থী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী ৩০ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। তবে নির্বাচনে বিএনপি বর্জন ঘোষণা করায় এবং তৃণমুল বিএনপি কোনো প্রার্থী না দেয়ার ফলে আওয়ামীলীগ সমর্থিত প্যানেলের ১৭টি পদের মধ্যে ১৬টি পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। ২২ জানুয়ারি প্রার্থীতা বৈধ ঘোষণার দিনই কোনো পদে একাধিক প্রার্থী না থাকলেও বিজয়ী ঘোষণা করার রেওয়াজ রয়েছে। তবে প্যানেলের একটি পদের বিপরীতে একজন স্বতন্ত্র প্রার্থী থাকায় সেই পদে ভোটাভুটি হবে এটা প্রায় নিশ্চিত। কারন ২১ জানুয়ারি সেই প্রার্থী তার মনোনয়নপত্রটি প্রত্যাহার করেনি। ফলে আওয়ামীলীগ একজন প্রার্থীর জন্য নির্বাচনে লড়াই করবে।

জানাগেছে, গত ১৭ জানুয়ারি মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের শেষ দিন ছিলো। সেইদিন শেষ বিকেলে আইনজীবী সমিতির নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায় বিএনপি। এই নির্বাচনেও তৃণমুল বিএনপি আলোচনায় থাকলেও তৃনমুল বিএনপিও এখানে প্রার্থী দেয়নি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপ্যায়ন সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন অ্যাডভোকেট ইখতিয়ার হাবিব সাগর। তিনি এর আগে কয়েকটি নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের প্যানেলেও প্রার্থী ছিলেন। এবার তিনি এককভাবে দাঁড়িয়েছেন। তিনি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে রয়েছেন।

নির্বাচনে আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট রবিউল আমিন রনিকে মনোনিত করা হয়।

এ ছাড়াও সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মানজুদুল রশিদ রিফাত, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ আলী আকবর, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র সাহা এবং কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট মিজানুর রহমান, অ্যাডভোকেট তানিয়া খাতুন, অ্যাডভোকেট এএইচএম মাহবুবুল হক, অ্যাডভোকেট ফয়সাল আহমেদ ও অ্যাডভোকেট বেনোজির আহমেদকে মনোনিত করা হয়।

প্যানেলের মধ্যে একমাত্র আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মানজুদুল রশিদ রিফাতের ভোটের লড়াইয়ে জিততে হবে। এ পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বহাল রয়েছেন অ্যাডভোকেট ইখতিয়ার হাবিব সাগর।