অচিরেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগরে তৃণমুল বিএনপির কমিটি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখায় কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে তৃণমুল বিএনপি। ইতিমধ্যে কমিটি গঠনের বিষয়ে কয়েক দফা জেলা ও মহানগরীর শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করেছেন দলটির কেন্দ্রীয় মহাসচিব ড. তৈমূর আলম খন্দকার। বৈঠকে জেলা ও মহানগরীতে শীর্ষ পদে দায়িত্ব দেয়ার বিষয়ে বেশকজনের নাম প্রাথমিকভাবে চূড়ান্ত করেছেন তিনি। ১৯ জানুয়ারি শুক্রবার সকালে রাজধানীর মেহেরাবা প্লাজায় মহাসচিবের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে প্রাথমিকভাবে জেলা ও মহানগরীতে তিনজনের নাম চূড়ান্ত হয়। যেখানে নারায়ণগঞ্জ তৃণমুল বিএনপির কমিটিতে রূপগঞ্জের মোহাম্মদ আলী মেম্বারকে আহ্বায়ক পদে ও সোনারগাঁওয়ের অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকনকে সদস্য সচিব পদে রাখার প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়। একইভাবে মহানগর শাখায় সদস্য সচিব পদে সাজিদ খান সিদ্দিকীর নাম প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়। মহানগরীতে আহ্বায়ক পদটি নিয়ে আলোচনায় থাকলেও চূড়ান্ত করা হয়নি। এ ছাড়াও জেলা ও মহানগর কমিটিতে অন্যান্য আরো বেশকজন নেতাকে যুগ্ম আহ্বায়ক পদে রাখা হতে পারে।

ওই বৈঠকে অংশ নেন নারায়ণগঞ্জ-৫(সদর-বন্দর) আসনে গত নির্বাচনে তৃণমুল বিএনপির মনোনয়নপ্রাপ্ত অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী ভুঁইয়া, নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে তৃণমুল বিএনপির মনোনয়নপ্রাপ্ত অ্যাডভোকেট আলী হোসাইন এবং উপরোল্লোখিত মোহাম্মদ আলী মেম্বার, অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন ও সাজিদ খান সিদ্দিকী।

বৈঠকে তৃণমুল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, আমি রাজপথের কর্মী, রাজপথেই থাকবো। রাজনীতিতে কোনোদিন রাজপথ ছাড়িনি। রাজপথে গুলি খেয়েছি, হামলা মামলার শিকার হয়েছি। রাজপথে পুলিশের লাঠিপেটার শিকার হয়েছি, তবুও দলের ব্যানারে ছেড়ে যাইনি। জীবনে অনেক উত্থান পতন আছে। অনেক উত্থান পতনের মধ্য দিয়েই এসেছি। সুতরাং রাজনীতি করবো এবং তৃণমুল বিএনপির রাজনীতিই করবো। তৃণমুল বিএনপি দেশ ও জনগণের জন্য কাজ করবে। দলটিকে এমন অবস্থানে নিয়ে যেতে চাই যেখান থেকে দলটি দেশ ও জাতির জন্য কাজ করতে পারবে। আমাদের দল তৃণমুল বিএনপির ভবিষৎ উজ্জল।

তিনি আরো বলেন, তৃণমুল বিএনপি প্রমাণ করতে পেরেছে আমরা সরকারের সঙ্গে কোনো আতাত বা সমঝোতা করিনি। আমরা বিরোধী দল হিসেবেই নির্বাচনে গিয়েছি। সংসদে যেতে পারিনি তাতে কি? কিন্তু তৃণমুল বিএনপি সংসদের বাহিরে থেকেই দেশ ও জনগণের পক্ষে কথা বলবে, অন্যায়ের প্রতিবাদ করবে। আমাদের কণ্ঠরোধ করা যাবে না। আজ তৃণমুল বিএনপির প্রতীক সোনালী আঁশ সারাদেশের মানুষের ঘরে ঘরে পৌছাতে পেরেছি এটাও দলের সফলতা মনে করি।

তিনি দলকে সামনে এগিয়ের বিষয়টি তুলে ধরে বলেন, সারাদেশে তৃণমুল বিএনপি কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে। চলতি সপ্তাহ থেকেই সারাদেশের বিভিন্ন জেলা ও মহানগর পর্যায়ের নেতারা কমিটির বিষয়ে আসছেন। আমরা তাদের সঙ্গে বসে কথা বলছি। আমরা সারাদেশে কমিটি গঠনের মাধ্যমে দলকে চাঙ্গা করবো। তারাই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর তৃণমুল বিএনপির কমিটিও গঠন করা হবে। আমরা কাউকে জোড় করবো না, আমাদের দলের দরজা সবার জন্য খোলা। যে কেউ নিজে থেকে চাইলে আমাদের দলে আসতে পারবেন, কাউকে বাধাও দিবো না।