বৈষম্যমুক্ত সমাজ প্রতিষ্ঠায় প্রতিবন্ধীদের প্রতি অবহেলার সুযোগ নেই: সিমু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

১৯ জানুয়ারী নারায়ণগঞ্জ জেলার অন্যতম বৃহত্তর প্রতিবন্ধী প্রতিষ্ঠান হাসিনা অটিজম চাইল্ড কেয়ারে কয়েকদিন ব্যাপী বিভিন্ন কার্মসুচীর মধ্য দিয়ে পরিচালিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও প্রতিবন্ধী শিশু-কিশোর ও তাদের অভিভাবকদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও নতুন বৎসরের অটিস্টিক শিশু-কিশোরদের জন্যে বিশেষ পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠান সফলতার সহিত সমাপ্ত হয়।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা ও প্রধান কর্মাধ্যক্ষ হাসিনা রহমান সিমুর সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এই কর্মসূচীতে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব ইকবাল আহমেদ সহ পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, শিক্ষক শিক্ষয়িত্রীবৃন্দ, অভিভাবক বৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অটিস্টিক শিশু-কিশোরদের প্রতি সহমর্মিতা প্রদশর্নের অংশ হিসেবে ভারতের বেঙ্গল এডুকেশন এসোসিয়েশনের পক্ষ থেকে কলিকাতা হতে প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক সাজাহান মন্ডলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।

প্রতিবন্ধীদের নিয়ে আয়োজিত এই সমস্ত কার্যক্রমে ভারতের প্রতিনিধি সহ আগত অভ্যাগতদের ধন্যবাদ জানিয়ে হাসিনা রহমান সিমু তার বক্তব্যে বলেন, আপনাদের আগমন আমাদেরকে উৎসাহিত করেছে। আপনারা জানেন যে, অটিজম আক্রান্ত প্রতিবন্ধী শিশু-কিশোরদের নিয়ে তাদের আধিকাংশের পরিবার অধিকতর মানবেতর জীবন যাপন করছে। আমি সরকার সহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করবো আপনারা সাধ্যানুযায়ী প্রতিবন্ধী পরিবারগুলুর পাশে সহযোগিতার হাত সম্প্রসারণ করে পাশে দাড়ান। সেই সাথে আমি মনে করি বৈষম্য মুক্ত সমাজ প্রতিষ্ঠায় প্রতিবন্ধীদের প্রতি অবহেলার সুযোগ নেই। সমাজের নাগরিকদের সহযোগিতাই প্রতিবন্ধীদের জীবন নির্বাহে সহায়ক ভূমিকা রাখবে।