নৌকার প্রার্থীদের পরিচয় করিয়ে দেননি প্রধানমন্ত্রী!

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের বেশ কয়েকটি জেলায় নির্বাচনী সমাবেশে বক্তব্য রেখেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশগুলোতে তিনি উপস্থিত ভোটারদের মাঝে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে তাদের ভোট দিয়ে নির্বাচিত করার জন্য ভোটারদের আহবান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলার প্রার্থী ও ভোটাররাও অপেক্ষায় ছিলেন নৌকার মনোনীত প্রার্থীদের পরিচয় করিয়ে দিবেন দলটির সভাপতি। কিন্তু নারায়ণগঞ্জে তা ঘটেনি।

নারায়ণগঞ্জের একজন জাতীয় পার্টির প্রার্থীসহ মঞ্চে ৫ জন প্রার্থী থাকলেও কোন প্রার্থীকেই জনসমাবেশে পরিচয় করিয়ে দেননি শেখ হাসিনা। ৪ জানুয়ারি বৃহস্পতিবার নারায়ণগঞ্জে ছিল আওয়ামী লীগের শেষ নির্বাচনী সমাবেশ।

ইসদাইরের শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে নির্বাচনী জনসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে জনসমাবেশে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের নৌকার প্রার্থী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের নৌকার প্রার্থী নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনের নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের নৌকার প্রার্থী একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫(সদর-বন্দর) আসনের জাতীয় পার্টির প্রার্থী একেএম সেলিম ওসমান।

বক্তব্যের পুরো সময় নৌকার ৪ প্রার্থী প্রধানমন্ত্রীর পাশে দাঁড়িয়ে থাকলেও কোন প্রার্থীকেই পরিচয় করিয়ে না দিয়ে সমাবেশস্থল ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

তবে প্রধানমন্ত্রী নৌকা প্রতীকে ভোট চেয়ে সকলের উদ্দেশ্যে বলেছেন, নৌকা মার্কায় ভোট দিয়েন। নৌকায় ভোট দিবেন তো? এ সময় জনতা হাত উচিয়ে ভোট দিবে বলে সাড়া দেন। পরক্ষণেই শেখ হাসিনা বলেন, অবশ্য নৌকায় আবার লাঙ্গলও চড়ে বসেছে, যাইহোক সেদিকটাও একটু দেখবেন।

এই বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই গণমাধ্যমকে বলেন, ‘আমরাও ভেবেছিলাম প্রার্থীদের নেত্রী পরিচয় করিয়ে দেবেন। কিন্তু তিনি এইটা এখানে করেননি। কেন করেননি তা বলতে পারবো না।’

সূত্র: ডান্ডিবার্তা অনলাইন