হরতালে আড়াইহাজারে বিএনপি-পুলিশের সংঘর্ষে আজাদসহ আহত ১৫

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির হরতাল সমর্থনে আড়াইহাজারে ঢাকা- সিলেট মহাসড়কে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম আজাদের নেতৃত্বে মহাসড়ক অবরোধ করে মিছিল বের করেন আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

রবিবার (২৯ অক্টোবর) সকালে ঢাকা – সিলেট মহাসড়কের পাঁচরুখী এলাকায় মহাসড়কের টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে পুলিশ লাঠিচার্জ করে ক্ষিপ্ত হয়ে নেতা কর্মীরাই ইট পাটকেল নিক্ষেপ করে পুলিশ ও রাবার বুলেট টিয়ার্সের নিক্ষেপ করে।

এসময়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। বান্টি বাজার থেকে পাচরুখী পুরো এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষের ঘটনায় প্রায় এক ঘন্টা ঢাকা- সিলেট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সংঘর্ষে পুলিশের ছড়া গুলিতে গুলিবিদ্ধ হন বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম আজাদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম আজাদ, আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ইউসুফ খান ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, যুবদল নেতা মুছা সিরাজী, মীর মেহেদী হাসানসহ অন্তত ১৫ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আহত হয় ।

এবিষয়ে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ জানান, হরতাল সমর্থনে আমাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ লাঠিচার্জ ডিয়ার সেল গুলি করে। এসময় গুলিবিদ্ধ সহ কমপক্ষে ১৫ জন নেতাকর্মী নেতাকর্মী আহত হয়েছে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার ডিবি তরিকুল ইসলাম জানান, আড়াইহাজার ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিএনপি বিক্ষোভ মিছিল করে সড়ক থেকে সরিয়ে দিতে চাইলে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে সব তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়।