বিএনপির আন্দোলনে রাজপথে জেলা ও মহানগর শ্রমিকদলের বাজিমাত!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

চলমান সরকার পতনের একদফা দাবি এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত ও স্থানীয় সকল কর্মসূচিতে উল্ল্যেখযোগ্য সক্রিয়তা দেখিয়ে আসছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শ্রমিকদল। বিএনপির প্রতিটা কর্মসূচিতে জেলা ও মহানগর শ্রমিকদলের বিপুল সংখ্যক নেতাকর্মীদের রাজপথে শোডাউন করে অংশগ্রহণ করছে শ্রমিকদল।

যে কারনে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শ্রমিকদলের নেতৃত্ব দিনকে দিন প্রসংশিত হয়ে ওঠেছে। একইভাবে জেলা ও মহানগরীর আওতাধীন বিভিন্ন ইউনিয়ন কমিটি গঠনের মাধ্যমে সাংগঠনিকভাবেও চাঙ্গা হয়ে ওঠেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শ্রমিকদল।

২০২২ সালের ৪ জুলাই এসএম আসলামকে আহ্বায়ক ও মো. ফারুক হোসেনকে সদস্য সচিব করে ৫১ সদস্যের নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক দলের কমিটি করা হয়। কমিটি গঠনের পর থেকে মহানগর বিএনপির সঙ্গে সমন্বয় করে প্রতিটি কর্মসূচিতে ব্যাপক লোকজন নিয়ে অংশগ্রহণ করছে মহানগর শ্রমিকদল। প্রতিটা ইউনিট থেকে শতশত নেতাকর্মী নিয়ে আসলাম ও ফারুক হোসেন ঢাকা ও নারায়ণগঞ্জ মহানগরীর রাজপথে শোডাউন করে আসছেন।

গত বছরের ১৩ সেপ্টেম্বর অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপির কমিটি গঠনের পর থেকে এই কমিটির নেতৃত্বে প্রতিটা কর্মসূচিতে যোগদান করছে মহানগর শ্রমিকদল।

অন্যদিকে বিএনপির কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জ জেলা পর্যায়ের সকল কর্মসূচিতে একের পর এক রাজপথে তাক লাগানো শোডাউন করছে নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদল। জেলা শ্রমিকদলের সভাপতি মন্টু মেম্বার ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানের নেতৃত্বে ঢাকা ও নারায়ণগঞ্জের রাজপথে বিপুল সংখ্যক নেতাকর্মীদের একেরপর এক শোডাউন করছে জেলা শ্রমিকদল। একই সঙ্গে জেলা শ্রমিকদলের আওতাধীন বিভিন্ন থানা/উপজেলা, পৌরসভা কমিটি গঠনের মাধ্যমে জেলা শ্রমিকদলকে আরো বেশি সাংগঠনিকভাবে শক্তিশালী সংগঠনে পরিনত করেছেন মন্টু মেম্বার ও মজিবুর রহমান।