ফিলিস্তিনি জনগণের উপর বর্বর নির্যাতনের প্রতিবাদে না’গঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন রুপালি তারার মেলার উদ্যোগে ফিলিস্তিনি জনগনের উপর ইজরাইলী বর্বর হামলার প্রতিবাদে প্যালেস্টাইনের স্বাধীন ভূমি রক্ষার দাবিতে ২০ অক্টোবর শুক্রবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব সম্মুখে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক জেসমিন আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা বিশিষ্ট শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম গোলক।

বক্তব্য রাখেন, সাংবাদিক আল মামুন খাঁন, শ্রমিক নেত্রী শাহানাজ আক্তার, শ্রমিক নেতা মনিরুল ইসলাম প্রমুখ। সভা পরিচালনা করেন করেন শ্রমিক নেতা সবুজ শেখ।

বক্তারা বলেন, মার্কিন- ইজরাইলি সাম্রাজ্যবাদ সারা দুনিয়ায় সন্ত্রাস মনুষ্যত্বহীন নির্যাতনের স্বর্গ রাজ্য গড়ে তুলতে চায়। তার অংশ হিসেবে গাজায় ফিলিস্তিনি নারী ও শিশু এবং সাধারণ মানুষ হত্যার ও মুসলিমদের রক্তের হুলি খেলায় মেতে উঠেছে। তারা গত তিন দিনের ব্যবধানে ২ টি হাসপাতালে বিমান হামলা চালিয়ে প্রায় ৫ শতাধিক অসহায় মানুষকে হত্যা করেন। যা চরমতম মানবাধিকার লংঘণ করা হয়েছে।

গাজায় এই বর্বরোচিত হামলার এ পযর্ন্ত ১ লক্ষ ২০ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে। যাদের পর্যাপ্ত খাবার ও পানি নেই। আজ তারা মানবেতর জীবন পার করছেন। এজন্য বাংলাদেশ সরকার শনিবার এক দিনের শোক প্রস্তাব করেছেন। ফিলিস্তিনি জনগণের জন্য খাদ্য সহায়তা পাঠিয়েছেন। শেখ হাসিনা সরকারকে এজন্য আমরা ধন্যবাদ জানাই। ইউক্রেন রাশিয়া সহ ফিলিস্তিনি যুদ্ধের আমরা শান্তিপূর্ণ মিমাংশা চাই।

নেতৃবৃন্দ আরও বলেন, আমরা যুদ্ধ চাই না শান্তি চাই। আমাদের সংগঠন রুপালি তারার মেলায় পক্ষ্য থেকে বিশ্ব শান্তি রক্ষা কমিটিকে যুদ্ধ বন্ধে জোড়ালো পদক্ষেপ নেওয়ার জন্য লিখিত আবেদন পাঠিয়েছি। আমরা চাই সারা বিশ্বের শান্তি বাঁচাতে মুসলিম নারী, শিশুর জীবন রক্ষা করতে। হাজার হাজার কোটি টাকার যুদ্ধবিমান, বোমা ও আগ্নেয়াস্র কিনে মানবতা ধংস না করে, মানবতাকে রক্ষার জন্য সেই পরিমান অর্থ বরাদ্ব দিয়ে আগামীর সুন্দর পৃথিবী গড়ে তুলতে চায়। রুপালি তারার মেলা পৃথিবীর আকাশে শান্তির পায়রা উড়তে দেখতে চায়।