ঢাকার সমাবেশে মামুন মাহামুদের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীদের শোডাউন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগসহ এক দফা দাবিতে ঢাকার জনসমাবেশে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহামুদের নেতৃত্বে যোগদান করেছেন সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির এর আগের কমিটিতে সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও এরও আগের কমিটিতে সদস্য সচিবও ছিলেন। সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব পদেও দায়িত্ব পালন করেছিলেন অধ্যাপক মামুন মাহামুদ। জেলা বিএনপির পদপদবী হারালেও নেতাকর্মীদের নিয়ে রাজপথের আন্দোলন সংগ্রামে অটল রয়েছেন হামলা মামলায় নির্যাতিত এই বিএনপি নেতা।

বুধবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই জনসমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে নয়াপল্টনে কেন্দ্র ঘোষিত ঢাকায় বিএনপির জনসমাবেশকে সফল করতে সকাল থেকেই নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন অন্যান্য থানা/উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ব্যানার ফেস্টুনে সু-সজ্জিত হয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নটরডেম কলেজের সামনে সামনে জড়ো হয়।

পরে দুপুর দুইটার দিকে নেতাকর্মীদের বিশাল মিছিল নিয়ে খালেদা জিয়ার মুক্তি চাই ও সরকারের পদত্যাগসহ দাবিতে শ্লোগানে শ্লোগানে জনসমাবেশে অংশগ্রহণ করেন।