নারায়ণগঞ্জে নবীন আইনজীবীদের দুইদিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে নবাগত ২০২৩ সালে সদস্যপদ পাওয়া নবীন আইনজীবীদের নিয়ে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ‘বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান’ ডিজিটাল বার ভবনের তৃতীয় তলায় ১৬ অক্টোবর সোমবার থেকে ১৭ অক্টোবর মঙ্গলবার এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষক ছিলেন- নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আছ শামছ জগলুল হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান।

কর্মশালার প্রথম দিনে স্বাগত বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। এতে সঞ্চালনায় ছিলেন সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামাল হোসেন।

উল্লেখ্যযে, ২০২৩ সালে বাংলাদেশ বার কাউন্সিল থেকে সনদপ্রাপ্ত ৭২ জন আইনজীবী নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন। এই ৭২জন আইনজীবীকে নিয়ে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসব নবাগত আইনজীবীদের ফুল দিয়ে বরণ করে নেন আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ। সকলের মাঝে পরিচয়পত্র প্রদান করা হয় এবং আইনজীবী সমিতির লোগো সম্বলিত কোটপিন প্রদান করা হয়।

প্রশিক্ষণ শেষে সকল আইনজীবীদের মাঝে সনদপত্র ও আইনজীবীদের সীল প্রদান করা হয় এবং আইনজীবীদের ছবি সম্বলিত ও সমিতির লোগো সম্বলিত গ্লাস উপহার হিসেবে প্রদান করা হয়। কর্মশালার দ্বিতীয় দিনে উপরোক্ত প্রশিক্ষকগণ ৭২জন আইনজীবীদের হাতে সনদপত্র সহ এসব উপহার তুলে দেন।

ব্যাপক আয়োজনে এই প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন করতে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ছাড়াও কঠোর পরিশ্রম করেছেন সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আলাউদ্দীন আহমেদ, সহ-সভাপতি অ্যাডভোকেট রবিউল আমিন রনি, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামাল হোসেন, কোষাধক্ষ্য অ্যাডভোকেট মো. স্বপন ভূঁইয়া, আপ্যায়ন সম্পাদক অ্যাডভোকেট অঞ্জন কুমার দাস, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট মো. এরশাদুজ্জামান ইমন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মান্নান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক অ্যাডভোকেট রাজিয়া আমিন কানচি, সমাজ সেবা সম্পাদক অ্যাডভোকেট মানজুদুল রশিদ রিফাত, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান এবং কার্যকরী সদস্য অ্যাডভোকেট আলী আকবর, অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র দাস, অ্যাডভোকেট নুরী নাজমুল আমিন, অ্যাডভোকেট হালিমা আক্তার ও অ্যাডভোকেট আদনান মোল্লা।