খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে গণঅনশনে সোনারগাঁও উপজেলা জাসাসের যোগদান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে তিন ঘণ্টার গণঅনশন কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপ।

শনিবার (১৪ অক্টোবর) সকাল১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি যৌথভাবে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করে। গণঅনশন কর্মসূচির শুরুতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও আশু রোগমুক্তি কামনায় দোয়া পরিচালনা করা হয়।

এই কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের দিকনির্দেশনায় মিছিল করে যোগদান করেছে সোনারগাঁও উপজেলা জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা (জাসাস)। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা জাসাসের সাধারণ সম্পাদক মাহাবুব মোল্লা, সোনারগাঁও উপজেলা জাসাসের সভাপতি আমির হোসেন, সাধারণ সম্পাদক ইউসুফ ভুইয়া, সিনিয়র সহ-সভাপতি মিন্টু, জামপুর ইউনিয়ন জাসাসের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক সালাউদ্দিন সালুসহ অন্যান্য নেতৃবৃন্দ!

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়ে সভাপত্বির বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, এই শেখ হাসিনার সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যা করতে চায়। দেশনেত্রী বেগম খালেদা জিয়া জেলে থাকা অবস্থায় তাকে স্লো পয়জনিং দিয়ে অসুস্থ করা হয়েছে। এই সরকার অসুস্থ খালেদা জিয়াকে চিকিৎসা করাতে দেয় না। আজকে বিশ্বের বিভিন্ন দেশ খালেদা জিয়াকে চিকিৎসা করার আগ্ৰহ প্রকশ করেছে। অথচ এই সরকার বেগম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় হত্যা করতে চায়।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন খালেদা জিয়ার বয়স হয়েছে মারা যেতে পারে, তাতে কি আসে যায়। আমি বলতে চাই আপনার মধ্যে কোনো রহম নাই। আপনাকে সেই এজিদের সাথে তুলনা করা যায়। আপনি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় হত্যা করতে চাচ্ছেন। সুতরাং আজকের অনশনে থেকে বলতে চাই আপনি যতই চেষ্টা করেন খোদা যদি বাঁচিয়ে রাখে আপনি কিছুই করতে পারবেন না।

সাখাওয়াত বলেন, এই সরকারের পতন আসন্ন। আপনি দেশকে লুটেপুটে খেয়ে ফেলেছেন। দেশটাকে শূন্য করে দিয়েছেন। আজকের দেশের সব টাকা এমপি মন্ত্রী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের পকেটে। আজকে বিশ্বের বিভিন্ন দেশে সরকারের এই দুর্নীতি টাকায় ছেয়ে গেছে যে দেশে যাবেন সেই দেশেই তাদের দুর্নীতির টাকা পাওয়া যাবে। সরকারের পতন হলে আপনারা দেখতে পারবেন এই সরকারের দুর্নীতির টাকা কিভাবে প্রকাশ হয়। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা জোর দাবি জানাচ্ছি আর না হলে সরকারের পতনের মধ্যে দিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

এসময়ে অনশনে অন্যান্য বক্তারা বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের জন্য সরকারের কাছে দাবি জানান। আর যদি বেগম খালেদা জিয়ার কিছু হয় তাহলে এর সকল দায়ভার সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি দেন বিএনপির নেতারা।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের যৌথ সঞ্চালনায় গণঅনশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান মনির, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, আনোয়ার হোসেন আনু, শাহ মোহাম্মদ ফতেহ রেজা রিপন, সোনারগাঁও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বারী ভুঁইয়া, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, বন্দর থানা বিএনপি’র সভাপতি শাহেন শাহ্ আহমেদ, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, রূপগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ূন, জেলা শ্রমিকদলের সভাপতি মন্টু মেম্বার, সাধাারণ সম্পাদক মুজিবুর রহমান, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মমিনুর রহমান বাবু, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, সদস্য সচিব ফারুক হোসেন, জেলা মহিলা দলের সভাপতি রহিমা শরীফ মায়া, সাধারণ সম্পাদক রুমা আক্তার সহ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।