বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মামুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মনোনিত হয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মামুন মাহামুদ। এর আগে তিনি জেলা বিএনপির সদস্য সচিব ও সাধারণ সম্পাদক ছিলেন। ছিলেন জেলা যুবদলের সভাপতি ও সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব। ছাত্রদলের রাজনীতি থেকে ধীরে ধীরে রাজনীতিতে উন্নতি করেন এই স্বচ্ছ ও পরিচ্ছন্ন রাজনীতিক। ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে বিএনপির প্রাথমিক মনোনয়ন পেয়েছিলেন তিনি।

১১ অক্টোবর বুধবার বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রুহুল কবির রিজভী প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, মামুন মাহমুদ দলকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভ’মিকা পালন করবেন।

জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনিত করায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মামুন মাহমুদ বলেন, আমি দলের একজন নিবেদিত কর্মী হিসেবে নিজের উপর অর্পিত দায়িত্ব পালনে প্রতিজ্ঞাবদ্ধ। বর্তমান ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্রের মাতা দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন এবং দেশের মানুষের ভোটাধিকার, গণতন্ত্র, মানবাধিকার প্রতিষ্ঠার যে সংগ্রাম চলমান আছে তাতে আমার জীবনের সর্বোচ্চটুকু উৎসর্গ করতে প্রতিশ্রতিবদ্ধ। আমাকে প্রদত্ত দায়িত্ব এতে অনুপ্রেরণা যোগাবে।

অধ্যাপক মামুন মাহমুদ ১৯৮৪ সালে ছাত্রদলের তৃণমূল থেকে উঠে আসা দলের একজন পরীক্ষিত ও বিশ্বস্থ নেতা হিসেবে জেলার তৃণমূলের নেতা-কর্মীদের কাছে পরিচিত। তিনি সিদ্ধিরগঞ্জে থানা ছাত্রদলের সভাপতি, থানা যুবদলের সভাপতি, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব ও সর্বশেষ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। একজন পরিচ্ছন্ন রাজনৈতিক নেতা হিসেবে তার পরিচিতি রয়েছে নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গনে।