সহিংসতার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে এসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তাদের এসব শুধু আজকে নতুন না, ২০১৩/১৪ সালে বাস পুড়িয়েছিল, মানুষ পুড়িয়েছিল, জীব-জন্তুও বাদ যায়নি। তারা মানুষ পোড়ায় আর আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ণ ইউনিট করেছেন, সেখানে মানুষকে সুস্থ করা হয়। এটাই আমাদের বৈশিষ্ট্য।

৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বিএনপির-জামায়াতের সহিংসতার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত। আমরা অবশ্যই ব্যবস্থা নেবো। যারাই এ অপকর্মগুলো করছেন তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসবো।’

তিনি আরো বলেন, মাদক এমন একটি জিনিস। এটা আমাদের দেশে তৈরি হয় না। এটা পাশের দেশ থেকে আসে। মিয়ানমার থেকে ইয়াবা আসে। আমরা ভারতের সঙ্গে কথা বলেছি। মিয়ানমারের সঙ্গে কথা বলে তো লাভ হচ্ছে না। তবে আমরা আমাদের কোস্ট গার্ড আমাদের বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) আরো শক্তিশালী করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমরা মনে করি তরুণ প্রজন্মকে যদি মাদকমুক্ত না রাখতে পারি তাহলে স্মার্ট বাংলাদেশের যে লক্ষ্য তা পূরণ হবেনা। তাই প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আপনারা (সাংবাদিক) যদি মাদকের কুফল সম্পর্কে সকলকে না জানান তাহলে আমরা এটা থেকে মুক্ত হবো কী করে? এজন্য সকলকে একসঙ্গে কাজ করতে হবে।

পরে মন্ত্রী নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনে কমিউনিটি পুলিশিং সমাবেশে যোগ দেন।

এ সময় উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী গাজী গোলাম দস্তগীর, এমপি একেএম শামীম ওসমান, এমপি লিয়াকত হোসেন খোকা, এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল প্রমুখ।