শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে নারায়ণগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী।

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন রামকৃষ্ণ মিশন আশ্রমের মহারাজ স্বামী একনাথানন্দজী।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের সার্বিক তত্ত্বাবধানে নগরীর ঐতিহাসিক ডায়মন্ড চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

প্রায় অর্ধ লক্ষাধিক ভক্তের এই শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় বর্ণিল সাজে সজ্জিত হয়ে ভক্তবৃন্দরা নেচে গেয়ে উৎসবে মাতিয়ে তোলে পুরো নারায়ণগঞ্জ শহর।

এসময় রাস্তার দুপাশের অসংখ্য মানুষ তা উপভোগ করে। হিন্দু নারীরা উলুধ্বনি দিয়ে শোভাযাত্রাকে স্বাগত জানায়। ঢোল ঢক্কর বাদ্যি বাজনা নিয়ে উৎসবমুখর মিছিলে অনেকেই শ্রীকৃষ্ণ ও অন্যান্য দেবদেবী সাজে এসেছিল।

এদিকে জন্মাষ্টমীর শোভাযাত্রা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা। শোভাযাত্রার শুরু থেকে শেষ পর্যন্ত পুলিশ বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরুর প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন শোভাযাত্রায় আগত সকল ভক্তবৃন্দকে শুভেচ্ছা ও শুভকামনা জানান এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ভগবান শ্রীকৃষ্ণের আদর্শ বাস্তব জীবনে মেনে চলার আহ্বান জানান।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শংকর কুমার দে’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন ) চাইলাউ মারমা, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ মহারাজ স্বামী একনাথানন্দজী মহারাজ, ইসকন মন্দিরের অধ্যক্ষ প্রভু হংসরাজ, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, বিকেএমইএ’র সহ- সভাপতি ও পানামা গ্ৰুপের চেয়ারম্যান অমল পোদ্দার, বিশিষ্ট ব্যবসায়ী সরোজ কুমার সাহা, বাসুদেব চক্রবর্তী, সাধু নাগ মহাশয় আশ্রমের সাধারণ সম্পাদক তারাপদ আচার্য্য।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহা, সাধারণ সম্পাদক সুশীল দাস, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রনজিৎ মন্ডল, পূজা পরিষদ নেতা সাংবাদিক উত্তম কুমার সাহা, ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ মন্ডল, সাধারণ সম্পাদক শিবু দাস, বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সোনারগাঁ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত, পূজা পরিষদ নেতা হিমাদ্রি সাহা হিমু, গনেশ সাহা, শংকর কুমার দাস, তপন গোপ সাধু, কৃষ্ণ আচার্য, তপন দে, পংকজ রায়, বিধু হালদার, সুজন বিশ্বাস, অভিরাজ সেন, বিক্রম দাস, তিলোত্তমা দাস, চঞ্চলা বর্মন প্রমুখ।