ছাত্রলীগের কমিটি ঘিরেই ইঞ্জিনিয়ার মাসুমের ‘কাল’!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি। মুলত মাসুম বিরোধীদের ধারণা ছাত্রলীগের কমিটি গঠনের পেছনে মাসুমের বিরাট ভুমিকা রয়েছে। এর ফলে ওইপক্ষটি মাসুমের প্রতি চরম ক্ষুব্ধ। ক্ষুব্ধ হয়েই মাসুমের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক অপরাজনীতি চলছে বলে অভিযোগ ওঠেছে।

ঘটনা সুত্রে, গত ৩১ জুলাই নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাডে সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে রাশেদুল ইসলাম রাসেলকে সভাপতি ও শফিকুল ইসলাম সাগরকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। তবে আগামী এক বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগ সোনারগাঁ শাখার কমিটি অনুমোদন দেওয়া হয়।

এদিকে এই কমিটি অনুমোদনের খবরের পর থেকে ইঞ্জিনিয়ার মাসুমের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ নানা মাধ্যমে অপপ্রচার শুরু হয়। তবে এ বিষয়ে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগ কঠোর প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে। স্থানীয় নেতাকর্মীরা বলছেন, উপজেলা ছাত্রলীগের কমিটির নিয়ন্ত্রণে নিতে চেষ্টা করেছিলেন আওয়ামীলীগের বেশকজন নেতা। জেলা পর্যায় থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায়েও লবিং করে আসছিলেন। কিন্তু শেষতক রাশেদুল ও সাগরের নেতৃত্বে কমিটির অনুমোদন হয়। যার মধ্যে রাশেদুল সরাসরি ইঞ্জিনিয়ার মাসুমের ঘনিষ্ঠ কর্মী।