ফরমায়েশী রায় জনগণ মানে না: সিদ্ধিরগঞ্জে শেখ অপু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দুর্নীতির কথিত মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে রায় প্রদানের বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও মহানগর যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ অপু বলেছেন, আপনারা জানেন শেখ হাসিনার অবৈধ সরকার দেশনায়ক তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয় পেয়ে, বাংলাদেশের আশা আকাঙ্কার প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পেয়ে আজকে দেশনায়ক তারেক রহমান ও তার সহধর্মিনী দক্ষিণ এশিয়ার অন্যতম প্রখ্যাত চিকিৎসক ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে অবৈধ সরকারের আজ্ঞাবহ আদালত কর্তৃক মিথ্যা সাজানো কথিত দুর্নীতির মামলায় ফরমায়েশী রায় দেয়া হয়েছে। জিয়া পরিবারের রাজনীতিকে ভয় পেয়ে, বিএনপিকে ভয় পেয়ে এবং আজকে বিএনপির আন্দোলনে যখন তাদের পতন নিশ্চিত তখন অবৈধ সরকারের ফরমায়েশী রায় প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার অবৈধ রাতের সরকারকে মসনদ থেকে টেনে হেছড়ে নামাতে জনগণ আজকে রাজপথে নেমেছে। এমন সময় মাত্র ৩৫ লাখ টাকার কথিত দুর্নীতি মামলায় এই সাজানো রায় দেয়া হয়েছে। দেশের মানুষ এই রায় মানে না। আমরা এই রায় বাতিল দাবি করছি এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এর আগে দুর্নীতির কথিত মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে রায় প্রদানের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শেখ মোহাম্মদ অপুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা যুবদল।

৩ আগস্ট বৃহস্পতিবার বিকেল ৩টায় নারায়ণগঞ্জ চাষাড়া টু চিটাগাংরোড প্রধান সড়কে শেখ মোহাম্মদ অপুর নেতৃত্বে সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

বিক্ষোভ মিছিলটি নারায়ণগঞ্জ চাষাঢ়া টু চিটাগাংরোড সড়কে দীর্ঘদিন প্রদক্ষিণ করে চৌধুরী বাড়ি এলাকায় সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করে সিদ্ধিরগঞ্জ থানা যুবদল। বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে নেতাকর্মীরা শ্লোগান দেন ‘শেখ হাসিনার অবৈধ রায় মানি না মানবো না’ অবিলম্বে মিথ্যা মামলার অবৈধ রায় প্রত্যাহার কর করতে হবে’। নেতাকর্মীরা কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সরকারের পদত্যাগসহ এক দফা দাবিতেও শ্লোগানে দেন। ‘একদফা এক দাবি শেখ হাসিনা তুই কবে যাবি, মুক্তিমুক্তি মুক্তি চাই, গণতন্ত্রের মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই; সহ নানা শ্লোগানে যুবদলের নেতাকর্মীরা মিছিল করেন।

এ সময় শেখ মোহাম্মদ অপুর নেতৃত্বে মহানগর যুবদল নেতা মিজানুর রহমান, নুরুজ্জামান, সুমন আহমেদ, হালিম মিয়া, কাজী গোলাম কাদির, মোহাম্মদ জামান হোসেন, সাব্বির আহমেদ হৃদয়, নূর ইসলাম, মঞ্জুর আহমদ, রাহাত হোসেন, রবি, মিরাজ আহমেদ, অর্জূন, আজাদ, সবুজ, কায়সার, মনির হোসেন, বিল্লাল হোসেন, বিজয়, জয়, ইমন, আকাশ, সম্রাট সহ সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

উল্লেখ্য- গত ২ আগস্ট বুধবার বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছর ও জোবাইদা রহমানকে তিন বছরের কারাদণ্ড দেন আদালত। রায়ে তারেক রহমানকে ৩ কোটি টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের কারাদণ্ড ও জোবাইদা রহমানকে ৪৫ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।