ফতুল্লায় শ্রমিক পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র, আহত অর্ধশতাধিক

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় বিসিক শিল্পনগরী এলাকায় শ্রমিকের মজুরি বৃদ্ধির দাবিকে কেন্দ্র করে ফকির নীটওয়্যার নামের একটি কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ওসিসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে শ্রমিকদের দাবি না মেনে গার্মেন্টসের ছুটি ঘোষণা করলে শ্রমিকরা প্রথমে গার্মেন্টস ভাংচুর করে এবং পরে বিক্ষোভ মিছিল বের করেন। এতে পুলিশ এসে বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে বেপরোয়া ইট পাটকেল নিক্ষেপ করে শ্রমিকরা। পুলিশও লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এতে রণক্ষেত্রে পরিনত হয়।

পুলিশের লাঠিচার্জ ও শ্রমিকদের ইটের আঘাতে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্তত কর্মকর্তা (ওসি), পুলিশসহ অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছেন।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্তত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের জানান, শ্রমিকদের সঙ্গে ফকির নীটওয়্যারের মালিক পক্ষের উৎপাদন মজুরি বৃদ্ধির দাবিতে বেশ কিছুদিন ধরেই উত্তেজনা ছিল। আজ শ্রমিকদের দাবি না মেনে তাদেরকে ছুটি প্রদান করায় শ্রমিকরা বিক্ষুব্দ হয়ে গার্মেন্টস ভাংচুর করে ও বিক্ষোভ মিছিল শুরু করলে পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করে। এতে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে আমিসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হই। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে মোতায়েন রয়েছে।