ওই কাশিমপুর-কেরানীগঞ্জেই হবে আপনাদের স্থান: রাজীব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব বলেছেন, এ সরকারের পতন এমনি এমনিই হয়ে যাবে। এদেশের উপর আল্লাহর রহমত রয়েছে। এদেশের কোটি কোটি মানুষ নির্যাতিত। অল্প কিছু মানুষ খালি আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছে। যারা নির্যাতন সহ্য করে আল্লাহ সব সময় তাদের পক্ষেই আছেন। আমাদের যেটা সবচেয়ে বেশি প্রয়োজন সেটি হল ঈমানী শক্তি। রাজনীতি মানে ব্যক্তি স্বার্থকে উপেক্ষা করে, নিজের স্বার্থকে জ্বলানি দিয়ে অপরের জন্য নিজেকে বিলিয়ে দেওয়ার নামই রাজনীতি। সেই রাজনীতি বিএনপি নেতা কর্মীরা করছে। এখন শুনছি এই সরকার কাশিমপুর কারাগার, ঢাকা কেন্দ্রীয় কারাগার ও নারায়ণগঞ্জ কারাগারসহ অনেক কারাগারকে ধুয়ে মুছে পরিষ্কার করা হচ্ছে। বিএনপি নেতাকর্মী জেল খাটতে খাতে অভ্যস্ত হয়ে গেছে। যারা সরকারে রয়েছেন লুটতরাজ ও দুর্নীতি করেছেন আমেরিকা বা অন্য কোনো মহাদেশ নয় আপনাদের স্থান ওই কাশিমপুর ও কেরানীগঞ্জেই হবে।

অসহনীয় লোডশেডিং, বারবার মূল্যবৃদ্ধি, বিদ্যুৎ খাতে নজীরবিহীন দূর্নীতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ অবস্থান এবং স্মারকলিপি প্রদান নারায়ণগঞ্জ জেলা বিএনপি। এসময়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার ( ৮ জুন ) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত কেন্দ্রের সিদ্ধান্ত মোতাবেক চিটাগাং রোড়ে জেলা বিদ্যুৎ অফিসের সামনে (ডিএনডি সংলগ্ন) এ অবস্থান কর্মসূচী পালন করেছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

রাজিব বলেন, এবিদ্যুৎকে কেন্দ্র করে বিএনপিকে আওয়ামী লীগ সরকার অনেক কথাবার্তা বলেছেন। তারা বলে বিএনপি নাকি বিদ্যুৎ কে ধ্বংস করে দিয়েছে। ‌ বিএনপির আমলে আমরা দুই টাকা ৪০ পয়সা ইউনিটে আমরা বিদ্যুৎ পেতাম। আর আমরা এখন ১৪ টাকা ইউনিটের বিদ্যুৎ পাই। বিদ্যুৎ খাতে লক্ষ লক্ষ কোটি কোটি টাকা দুর্নীতি করে বিদ্যুৎ খাতকে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, আজকে শিক্ষার্থীরা বিদ্যুতের অভাবে লেখাপড়া করতে পারতাছে না। বিভিন্ন বয়োজোষ্ঠ মানুষ গুলো অনেক কষ্টের ভিতর জীবন যাপন করছে। বাংলাদেশের মানুষ কষ্টের জন্য সব সময় প্রস্তুত রয়েছে। দেশের জন্য নিজের জীবন বিলিয়ে দেওয়া পৃথিবীর ইতিহাসে কোথাও নেই। আমরা এই কষ্টকে সহ্য করতাম যদি এটা দেশের প্রয়োজন হতো। আজকে এই কষ্ট হয়েছে মুষ্টিময় কিছু মানুষের জন্য। তারা ব্যবসায়ী ফায়দা লুটার জন্য প্রধানমন্ত্রীর কিছু নিকটবর্তী আত্মীয় স্বজন ও তার কিছু নিকটবর্তী ব্যক্তিকে সুবিধা দেওয়ার জন্য বিদ্যুৎ বিল পাস করিয়ে লক্ষ লক্ষ কোটি কোটি টাকা বাংলাদেশের মানুষের পকেট থেকে নিয়ে গেছে। এই অত্যাচার সহ্য করার মতন অবস্থা দেশের মানুষের মধ্যে নেই।

তিনি আরও বলেন, আজকে যে কর্মসূচি এটা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কোন দলীয় কর্মসূচি না এটি জনগণের জন্য কর্মসূচি। আজকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রমাণ করেছে তারা রাজনীতি করে বাংলাদেশের ১৮কোটি মানুষের জন্য। আজকে যারা আওয়ামী লীগ করে তাদের জন্য আমরা মাঠে নেমে এসেছি। এদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে থাকে বিএনপি। আমাদের নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বলেছেন ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। আজকে দেশের প্রয়োজনে দেশের মানুষের দুঃখ দুর্দশা লাঘবের কারনেই বিএনপি নেতাকর্মীরা রাজপথে নেমে এসেছে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব গোলাম ফারুক খোকনের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাবেক সহ- সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদারের সঞ্চালনায়, এ অবস্থানের কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, জুয়েল আহম্মেদ, মোশাররফ হোসেন, লুৎফর রহমান খোকা, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সভাপতি মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন, সহ-সভাপতি এসএম আসলাম, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, রূপগঞ্জ উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আনোয়ার সাদাত সায়েম, ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম, ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব এড. আঃ বারী ভূঁইয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক শাহ্ আলম ভূঁইয়া, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, সাবেক যুগ্ম সম্পাদক রাসেল রানা, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, জেলা কৃষক দলের সভাপতি ডা. শাহিন আহমেদ, সাধারণ সম্পাদক কায়সার রিফাত, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুবায়ের রহমান জিকু, জেলা তাঁতী দলের সভাপতি এড. শুক্কুর মাহমুদসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।