রূপগঞ্জে বিএনপির উপর আ’লীগের হামলা: মহানগর বিএনপির তীব্র নিন্দা ও প্রতিবাদ

সংবাদ বিজ্ঞপ্তি:

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় আওয়ামী লীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। সরকার নিজেদের পতন বুঝতে পেরে বিএনপির নেতাকর্মীদের উপরে এই নগ্ন হামলা চালাচ্ছে বলে দাবি তাদের। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেন, এই স্বৈরাচারী হাসিনা সরকারের পায়ের নিচ থেকে মাটি সওে যাচ্ছে। পৃথিবীর সকল দেশ তাদের পরিত্যাগ করছে। তাই তারা তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে মরিয়া হয়ে উঠেছে। কিন্তু হামলা মামলা দিয়ে এবার আর শেষ রক্ষা করতে পারবে না। জনগন তাদের ক্ষমতা থেকে নামিয়ে প্রতিটি অপকর্মের বিচার করবে। রূপগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকীর অনুষ্ঠানে আওয়ামীলীগের ন্যাক্কারজনক হামলার ঘটনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা। এই হামলায় বিএনপির অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি তাদের। শনিবার (৩ জুন) দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিরা নদীর পাড় এলাকায় এই ঘটনা ঘটে।

উপজেলা বিএনপি’র সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক শরীফ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান মনির।