র‌্যাব-১১ এর অভিযানে শিবপুরের চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামি রায়হান গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নরসিংদীর শিবপুরের চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামি রায়হানকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১) এর একটি টিম। ২৬ এপ্রিল শুক্রবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ২৬ এপ্রিল ভোর সাড়ে ৫টায় ডিএমপি, ঢাকার উত্তরা মডেল থানাধীন রোড নং-৮, সেক্টর-৬, বায়তুন নুর জামে মসজিদ এলাকায় অভিযান পরিচালনা করে শিবপুরের চাঞ্চল্যকর বহুল আলোচিত শিশু ধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামি রায়হান মিয়া (২২), পিতা-আব্দুল বাছেদ মিয়া, সাং-বাহারদিয়া, থানা-শিবপুর, জেলা-নরসিংদীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত রায়হান মিয়ার বিরুদ্ধে ভিকটিমের দাদা আব্দুল কুদ্দুস বাদী হয়ে গত ২১ এপ্রিল নরসিংদী জেলার শিবপুর থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী-২০০৩) মামলা দায়ের করেন, যাহার মামলা নং-২৭, তারিখ ২১/০৪/২০১৯, ধারা-৯(খ)।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গত ২০ এপ্রিল সন্ধ্যায় আসামি রায়হান মিয়া ভিকটিম চার বছরের শিশুকে চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে আড়ালে নিয়ে ধর্ষণ করে। ঘটনার সময় শিশুটি চিৎকার করলে শিশুটির দাদীসহ আশেপাশের বাড়ির লোকজন চলে আসলে আসামি রায়হান মিয়া পালিয়ে যায়।

পরবর্তীতে শিশু নোহা আক্তারকে জিজ্ঞাসা করিলে সে পরিবারের লোকজনকে ঘটনাটি জানায়। খবর পেয়ে রাতেই শিবপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সকালে নির্যাতনের শিকার শিশুটিকে ডাক্তারী পরীক্ষা ও চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করে। বর্ণিত ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল নজরদারী করাসহ উক্ত ঘটনার পলাতক আসামি রায়হান মিয়াকে গ্রেপ্তার করার লক্ষ্যে বিভিন্ন অভিযান পরিচালনা করে। এরই প্রেক্ষিতে ২৬ এপ্রিল ভোর সাড়ে ৫টায় ডিএমপি, ঢাকার উত্তরা মডেল থানাধীন রোড নং-০৮, সেক্টর ০৬, বায়তুন নুর জামে মসজিদ এলাকায় অভিযান পরিচালনা করে শিবপুরের চাঞ্চল্যকর বহুল আলোচিত শিশু ধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামি রায়হান মিয়াকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব দাবি করে- র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গেস্খপ্তার আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সাম্প্রতিক সময়ে শিশু ধর্ষণের মত মানবতা বিধ্বংসী অপরাধ সমাজে মহামারী আকার ধারণ করেছে। উক্ত অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও আইনের আওতায় আনার জন্য সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে।