খালেদা জিয়াকে নিয়ে আ’লীগ নেতার কুরুচিপূর্ণ বক্তব্যের বিরুদ্ধে মহানগর বিএনপির নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি

গত ২২ মে নারায়ণগঞ্জে আওয়ামী লীগের সভা থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও জিয়া পরিবারের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের বিরুদ্ধে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। একই সঙ্গে এ ধরণের অরাজনৈতিক ও অশীলান কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে মহানগর বিএনপি। ২৩ মে মঙ্গলবার এই বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পক্ষ থেকে এক বিবৃতিতে এই নিন্দা প্রতিবাদ জানান নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

বিবৃতিতে জানানো হয়, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের এক সভায় বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী খালেদা জিয়াকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং জিয়া পরিবারকে নিয়ে অশালীন বক্তব্য প্রদান করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম। তার এই কুরুচিপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

বিবৃতিতে তারা আরো বলেন, “ আজ বিভিন্ন সংবাদ মাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত সংবাদের ভিত্তিতে আমরা দেখতে পাই যে আওয়ামী লীগের এক সভায় বক্তব্য প্রদানের সময় জাহাঙ্গীর আলম অত্যন্ত অশ্রাব্য ও কুরুচিপূর্ণ ভাষায় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, বাংলাদেশের স্বাধীনতার ঘোষক এবং স্বাধীনতা যুদ্ধের অন্যতম বীর সেনানী শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিনী, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় এবং বৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অত্যন্ত কুরুচিপূর্ণ ভাষায় গালাগাল করেছেন এবং জিয়া পরিবার নিয়ে অশ্রাব্য অশ্লীল ভাষায় বাজে মন্তব্য করেছেন। জাহাঙ্গীর আলমের প্রকাশ্যে যে ভাষায় একজন সাবেক প্রধানমন্ত্রীকে গালাগাল দিয়েছে তা আওয়ামী লীগের কুরুচিপূর্ণ রাজনৈতিক শিষ্টাচার এবং হীন আচরণেরই বহিঃপ্রকাশ ঘটেছে বলে আমরা মনে করি। আমরা নারায়ণগঞ্জ মহানগর বিএনপি জেলা আওয়ামী লীগের সভায় জাহাঙ্গীর আলমের মাধ্যমে প্রদান করা এই কুরুচিপূর্ণ ও অশ্লীল বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ধরণের বক্তব্যের জন্য তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে, নতুবা জনগণ এর কঠোর জবাব দিবে।