নারায়ণগঞ্জে নবীণ আইনজীবীদের প্রশিক্ষণ সম্পন্ন, সনদপত্র প্রদান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে নবীণ আইনজীবীদের দুইদিন ব্যাপী লিগ্যাল ট্রেডিং প্রোগ্রাম শেষে প্রশিক্ষণার্থী নবীণ আইনজীবীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়েছে। ২৫এপ্রিল বৃহস্পতিবার বিকেলে নতুন কোর্টের বিপরীত পাশের্^র একটি চাইনিজ রেস্তোরায় এই লিগ্যাল ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়াররম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বার কাউন্সিলের লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট নজীবুল্লাহ হিরু, অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদল, নারায়ণগঞ্জ জেলা ও
দায়রা জজ আনিসুর রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদের ও অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন সনদ প্রাপ্ত নবীণ আইনজীবীদের উদ্দেশ্য বলেন, আইন হলো একটি মহৎ পেশা। তাই তোমাদেরকে সততার সাথে মামলা পরিচালনা করতে হবে। এই পেশার যাতে কোন রকম বদনাম না হয় সেই ধরণের কাজ থেকে বিরত থাকবে।

তিনি আরো বলেন, মামলা পরিচালনার ক্ষেত্রে অবশ্যই বিবেচনা করবে যাতে কাউ ক্ষতিগ্রস্থ না হয়। কখনো অন্যায়কারীদের সাথে আপোষ করবে না এবং প্রশ্রয় দিবে না। শুধুমাত্র টাকার জন্যই মামলা পরিচালনা করবে না। মাঝে মাঝে অসহায় ও দরিদ্র মানুষের ফ্রি আইনী সহায়তা প্রদান করবে।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে দুইদিন ব্যাপী লিগ্যাল ট্রেনিং প্রোগ্রাম শেষে নবীণ সনদ প্রাপ্ত ১৩৪ জন আইনজীবীদের মাঝে সার্টিফিকেট, টাই, গ্রাউন্ড, আইনজীবী সমিতির সীল প্রদান করা হয়।