ঘুরে ফিরে আওয়ামীলীগ-জাতীয় পার্টির মঞ্চেই বিএনপির পরিচয়ধারী মুকুল!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকের সরাসরি বিরোধীতা করে এবং আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক দল জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী একেএম সেলিম ওসমানের পক্ষে কাজ করেছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক থেকে অব্যাহতিপ্রাপ্ত আতাউর রহমান মুকুল। যদিও বিগত ১৪টি বছর যাবতই বন্দরে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতাদের সঙ্গে একমঞ্চে ওঠে রাজনীতি করেছেন তিনি। কিন্তু বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি হারানোর পর সম্প্রতি বিএনপির রাজনীতিতে ফেরার চেষ্টা করেন। যার ফলশ্রুতিতে তিনি মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়কও হোন। এ পদ পেয়ে তিনি পদত্যাগ করেন।

সম্প্রতি সেই পদত্যাগ গৃহিত করে তাকে অব্যাহিত দেয় কেন্দ্রীয় বিএনপি। আতাউর রহমান মুকুল চেয়েছিলেন মহানগর বিএনপির পুরো নিয়ন্ত্রন। অথচ রাজনীতি করে আসছেন আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতাদের মঞ্চে ওঠে। আর কোনোদিন আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতাদের সঙ্গে একই মঞ্চে রাজনীতি করবেনা বলে কিছু নেতাকর্মীদের এমনটা বুঝিয়ে মহানগর বিএনপিতে বিভেদ সৃষ্টি করছেন মুকুল। কিন্তু সেই প্রতিশ্রুতিও রাখতে পারলেন না। আবারো এমপি সেলিম ওসমানের মঞ্চে ওঠলেন মুকুল।

জানাগেছে, ৫ মে শুক্রবার বিকেল ৫টায় বন্দরের নবীগঞ্জ ঈদগাহ প্রাঙ্গনে নাসিম ওসমান গোল্ড অ্যাওয়ার্ড ক্বিরআত প্রতিযোগীতা-২০২৩ এর চূড়ান্ত বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, নারায়ণগঞ্জ-৫(সদর-বন্দর) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম.এ রশিদ।

নবীগঞ্জ আলিয়া মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি ও নাসিকের ২৪নং ওয়ার্ড, মহানগর জাতীয় পার্টির সেক্রেটারি কাউন্সিলর আফজাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির সভাপতি সানাউল্লাহ সানু।

আরো উপস্থিত ছিলেন বন্দর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাচ্ছেরুল হক দুলাল, ১২নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা শওকত হাসেম শকু, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা আবুল কাউসার আশা, ২২নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা পরিচয়দানকারী সুলতান হোসেন, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যানের ফজর আলী, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, মুছাপুর ইউনিয়নর চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম.এ সালাম, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন প্রমূখ।