সোনারগাঁয়ের হত্যা মামলার আসামী জাকিরের ফাঁসির দাবিতে পাঁচ গ্রামবাসীর মিছিল ও মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মুজাফফর আলীর বড় ছেলে রিপন হত্যা মামলার প্রধান আসামী ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির হোসেনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পাঁচটি গ্রামবাসী।

৩ মে বুধবার বিকেলে উপজেলার পিরোজপুর ইউনিয়নে সোনারগাঁ ইকোনমিক জোনের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।

মানববন্ধনে বিভিন্ন ব্যানারে জাকির হোসেনকে নৌ চাঁদাবাজ, ভূমিদস্যু, বালু খেকো, নারী লোভী একাধিক হত্যা মামলার প্রধান আসামি ও পলিথিন জাকির হিসেবে আখ্যায়িত করে তার ফাঁসি চেয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসী।

মানববন্ধনে এলাকাবাসী জানান, জাকিরের দীর্ঘদিনের অত্যাচারে এলাকার গরীব অসহায় পরিবারগুলো অতিষ্ট। এলাকার এমন কোনো অসহায় পরিবার নেই, তার ও তার বাহিনীর হাতে শারিরীক মানসিক নির্যাতন থেকে রেহাই পেয়েছে। দেশীয় অস্ত্র দিয়ে হত্যাসহ ভাংচুর করেছে অনেকের বাড়িঘর। তাদের মিথ্যে মামলায় অনেকে জেল খেটেছে। জামিনে বাড়িতে এলেও প্রতিনিয়ত হুমকির মধ্যে রয়েছে তারা।

মানববন্ধনে আগত স্থানীয় এলাকাবাসী জানান পিরোজপুর ইউনিয়ন পরিষদের দুই দুইবারের নির্বাচিত চেয়ারম্যান মানবতার ফেরিওয়ালা খ্যাত ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নামে পলিথিন জাকির একই দিন সকালে মিথ্যা মানববন্ধন করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে ভূমিদস্যু ও হত্যা মামলার আসামী পলিথিন জাকিরের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এলাকাবাসীরা আরো বলেন, যে কিনা কিছুদিন আগেও পলিথিন বিক্রি করতো, সে কিভাবে অল্প সময়ের মধ্যে এতো টাকার মালিক বনে গেলো? সেই সাথে তার রিসোর্টে অবৈধ নারী ব্যবসা বন্ধসহ তার আয়ের উৎস খতিয়ে দেখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য ছাড়াও কয়েক হাজার এলাকাবাসী উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে এলাকাবাসী ঢাকা চট্টগ্রাম মহাসড়কে পলিথিন জাকিরের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল করেন।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন- পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোশাররফ হোসেন, ইউপি সদস্য রফিকুল ইসলাম, ইউপি সদস্য নুরুজ্জামান নুরু, ইউপি সদস্য নাছিমা আক্তার পলি, ইউপি সদস্য জাকিয়া সুলতানা শিখা, সাবেক ইউপি সদস্য আলমগীর কবির, তারেক সরকার, মুজিবুর রহমান, বিল্লাল হোসেন, জাহানারা বেগম প্রমূখ।