সিদ্ধিরগঞ্জে সরকার প্লাস্টিক কারখানাকে জরিমানা, অবৈধ মালামাল জব্দ ও ধ্বংস

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এবং জেলা প্রশাসন, নারায়ণগঞ্জের সমন্বয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ প্রক্রিয়ায় প্লাস্টিক পণ্য উৎপাদন করে বাজারজাতকরণের অভিযোগে “সরকার প্লাস্টিক’’ প্রতিষ্ঠানকে নগদ ১০ হাজার টাকা জরিমানা এবং বিপুল পরিমান অনুমোদনহীন প্লাস্টিক পণ্য জব্দপূর্বক ধ্বংস করা হয়। ১ মে সোমবার এ তথ্য জানান র্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক, সিনিয়র এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এবং জেলা প্রশাসন, নারায়ণগঞ্জের যৌথ অভিযানে গত ৩০ এপ্রিল রবিবার বিকেলে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ প্রক্রিয়ায় প্লাস্টিক পণ্য বাজারজাতকরণের কারণে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক “সরকার প্লাস্টিক” নামক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা এবং প্লাস্টিক বোতল-১,২০,০০০ পিস, প্লাস্টিক বোতল ক্যাপ-১,৫০,০০০ পিস, প্লাস্টিক তৈরির কাচাঁমাল-৫,০০০ কেজি, প্লাস্টিক ড্রাম-৮৫ পিস জব্দপূর্বক ধ্বংস করা হয়।

র্যাব আরো জানায় “সরকার প্লাস্টিক” নামক প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবত অভিনব কায়দায় অবৈধ প্রক্রিয়ায় প্লাস্টিক পণ্য উৎপাদনের মাধ্যমে বাজারজাত করে আসছে। অবৈধ প্রক্রিয়ায় পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট মামলা নং- ১৮/২০২৩, ধারা-ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর- ৪৩ রুজু হয়েছে এবং বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এর মাধ্যমে জরিমানাকৃত ১০,০০০/- (দশ হাজার) টাকা আদায় করা হয়।