সোনারগাঁয়ের আরবী ফুড প্রোডাক্টস কারখানাকে জরিমানা ও মামলা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১, নারায়ণগঞ্জ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য উৎপাদন ও অনুমোদনহীন লোগো ব্যবহার করে বাজারজাতকরণের অভিযোগে ১টি প্রতিষ্ঠানকে নগদ এক লক্ষ টাকা জরিমানা এবং বিপুল পরিমান অনুমোদনহীন রাসায়নিক দ্রব্য ধ্বংস করা হয়। ২৭ এপ্রিল বৃহস্পতিবার সন্ধায় এ তথ্য জানান র্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সদর কোম্পানি নারায়ণগঞ্জ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নারায়ণগঞ্জ কার্যালয়ের যৌথ অভিযানে ২৭ এপ্রিল সকাল থেকে কয়েক ঘন্টা নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন দন্দী বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য উৎপাদন ও অনুমোদনহীন লোগো ব্যবহার করে বাজারজাতকরণের কারণে “আরবী ফুড প্রোডাক্টস” নামক প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা এবং বিপুল পরিমান অনুমোদনহীন রাসায়নিক দ্রব্য জব্দ করে ধ্বংস করেন।

র্যাব জানায় “আরবী ফুড প্রোডাক্টস” নামক প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবৎ অভিনব কায়দায় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য/শিশুপণ্য উৎপাদন ও অনুমোদনহীন লোগো ব্যবহার মাধ্যমে বাজারজাত করে আসছে। ভেজাল খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট মামলা নং- ৯৩/২০২৩ ধারা-ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর- ৪৩ রুজু হয়েছে।