নারায়ণগঞ্জে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ

নারায়ণগঞ্জে এক ১০ বছরের শিশুকে ধর্ষণের দায়ে এক ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দীন।একই সঙ্গে ধর্ষককে ৫০ হাজার অর্থ দণ্ডও দিয়েছেন আদালত যা ভিকটিম নিজে পাবে।

২৩ এপ্রিল মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতে আসামি ফাইজুর রহমান সুমনের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বিচারক। আসামি ফাইজুর রহমান সুমন নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার ভাওয়ালিয়াপাড়া এলাকার হাবিবুর রহমানের ছেলে।

আদালতসূত্রে, আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুর রশিদ ভূঁইয়া এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পিপি অ্যাডভোকেট রাকিব উদ্দীন রকিব ও তাকে সহযোগীতা করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু।

মামলা সূত্রে জানাগেছে, ২০১৩ সালের ২২ মে সন্ধায় পূর্ব পরিচয়ের সূত্রে ভাওয়ালিয়াপাড়া এলাকার সাহেব আলীর বাড়িতে এসে টিভি দেখে ফাইজুর রহমান সুমন। ওই দিন সন্ধায় তার ১০ বছরের শিশু মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে। শিশুটি ডাক্তারখালী কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী। এ ঘটনায় শিশুটির বাবা সাহেব আলী বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

মামলায় বাদীর পক্ষে ৮ জন সাক্ষ্য দিয়েছেন এবং আসামি পক্ষে সাফাই সাক্ষী দিয়েছেন তিনজন। সাক্ষ্য গ্রহণ, যুক্তিতর্ক শেষে মঙ্গলবার আদালত আসামি ফাইজুর রহমান সুমনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।