বেফাক পরীক্ষায় আঞ্চলিক বোর্ডে তৃতীয় স্থানে সোনারগাঁয়ের ফাহিম হাসান, দোয়া প্রার্থনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দেশের কওমি মাদ্রাসাভিত্তিক সবচেয়ে বড় শিক্ষাপ্রতিষ্ঠান বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল ১৫ এপ্রিল প্রকাশিত হয়েছে। এই পরীক্ষায় অংশগ্রহণ করে মুমতাজ বা জিপিএ-৫ পেয়ে আঞ্চলিক বোর্ডে তৃতীয় স্থান অধিকার করেছে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের পরমেশ্বর্দী এলাকার মাওলানা মোহাম্মদ ওমর ফারুক ও ফাহিমা আক্তারের একমাত্র ছেলে সন্তান মোহাম্মদ ফাহিম হাসান।

সোনারগাঁও পৌরসভাধীন গোয়ালদী এলাকায় অবস্থিত মাহাদু রাবেয়া (রহ:) মাদ্রাসা থেকে হেফজ বিভাগে এই কৃতিত্ব স্থাপন করে মোহাম্মদ ফাহিম হাসান। প্রকাশিত ফলাফলে এই প্রতিষ্ঠান থেকে সে দ্বিতীয় স্থান অধিকার করেছে। হেফজ বিভাগে ২০০ নম্বর থেকে ১৯৭ নম্বর পেয়েছে মোহাম্মদ ফাহিম হাসান। তার এই কৃতিত্বে তার পিতা মোহাম্মদ ওমর ফারুক ও মাতা মোসাম্মদ ফাহিমা আক্তার গর্বিত এবং তাদের সন্তানের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন। মহান আল্লাহতায়ালা যেনো মোহাম্মদ ফাহিম হাসা কে ভালো একজন আলেমেদ্বীন তৈরি করেন সেই দোয়া কামনা করেছেন।

এদিকে দেশের কওমি মাদ্রাসাভিত্তিক সবচেয়ে বড় শিক্ষাপ্রতিষ্ঠান বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষার প্রকাশিত ফলাফলে দেখা গেছে, সারাদেশে-৫০৬টি পুরুষ ৯৫২টি মহিলা, ৩৪৯টি হিফজ ও ২৩ট ইলমুত তাজবীদ ওয়াল কিরআত কেন্দ্রে মোট ৬টি স্থরে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থী ছিল ২ লক্ষ ৭১ হাজার ৩০৬ জন। এতে পুরুষ পরীক্ষার্থী ৮৫ হাজার ৪৯৩ জন, মহিলা পরীক্ষার্থী ১ লক্ষ ৫৪ হাজার ৭৭৫ জন। হিজবুল কোরআন পুরুষ পরীক্ষা ২৮৮০১ জন। মহিলা পরীক্ষার্থী ৯৪৪ জন। ইলমুত তাজবীদ ওয়াল কিররাত পরীক্ষার্থী ১২৯৩ জন। পাশের হার ৭৪.০৯% ।

মুমতাজ (স্টার মার্ক)=৩৮৯২২ জন।
জায়্যিদ জিদ্দান (প্রথম বিভাগ) =৪৩৪১১জন।
জায়্যিদ (দ্বিতীয় বিভাগ)= ৪৯০৫১ জন
মাকবুল(ত্বৃতীয় বিভাগ)=৭৫০৬৬ জন
মোট উত্তিন্ন পরীক্ষাথী=২০৬৪৫০