স্ত্রীর মামলায় স্বামীর সাজা: সেই মামলায় ফতুল্লার সাগর গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর অভিযানে যাত্রাবাড়ীর শনিরআখড়া হতে যৌতুক মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার করেছে। ১ এপ্রিল শনিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল কর্তৃক ১ এপ্রিল শনিবার দুপুরে ডিএমপি, ঢাকার যাত্রাবাড়ী থানাধীন শনিরআখড়া এলাকা হতে যৌতুক মামলায় ১ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ সাগরকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃত আসামী মোঃ সাগর নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন দেলপাড়া কলেজ রোড এলাকার বাসিন্দা। গ্রেফতারকৃত আসামী মোঃ সাগর তার স্ত্রী কুলসুম বেগমকে বিভিন্ন সময়ে যৌতুকের জন্য চাপ দেয়। একপর্যায়ে কুলসুম যৌতুক দিতে অস্বীকৃতি জানালে সাগর তার স্ত্রীকে অমানবিক নির্যাতন করে এবং যৌতুক না দিলে কুলসুমের সাথে সংসার করবে না বলে হুমকি দেয়। এতে কুলসুম বেগম অসহায় হয়ে বিজ্ঞ আদালতে তার স্বামী সাগরের বিরুদ্ধে যৌতুক আইনে একটি মামলা দায়ের করে, যার সিআর মামলা নং-২৯৬/২২।

এরই প্রেক্ষিতে আদালত গত ২৯ নভেম্বর ২০২২ গ্রেপ্তারকৃত আসামী মোঃ সাগরকে ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে রায় ঘোষণা করে। রায় ঘোষণার পর হতে গ্রেফতারকৃত আসামী মোঃ সাগর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকে। গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল আসামীর অবস্থান সনাক্ত পূর্বক গ্রেফতার করতে সক্ষম হয়।