ফতুল্লার এনায়েতনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে কমিটি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার এনায়েতনগর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে বিল্লাল হোসেনকে সভাপতি এবং রবিউল ইসলাম রানা সাধারণ সম্পাদক করে ৬ সদস্যের কমিটি নাম ঘোষণা করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি কৃষিবিদ আব্দুস সালাম।

শনিবার (১ এপ্রিল) বিকেলে ফতুল্লার শীষমহল এলাকাস্থ ইউনাইটেড ক্লাব মাঠে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

ঘোষণাকৃত কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সহসভাপতি কামরুজ্জামান সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক (১) সানোয়ার হোসেন সোহান, যুগ্ম সাধারণ সম্পাদক (২), খলিলুর রহমান টিটু, সাংগঠনিক সম্পাদক মো: ফাহিমের নাম ঘোষণা করা হয়।

সম্মেলনে ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা মোশারফ হোসেনের পরিচালনায় এনায়েতনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইউসুফ মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি কৃষিবিদ আব্দুস সালাম। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী।

অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফরিদ আহম্মেদ লিটন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আসাদুজ্জামান, সহসভাপতি একেএম শহিদুল ইসলাম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের জাতীয় পরিষদের সদস্য এড: শরীফ আল হাশিম, ডা: তালহা ইসলাম জিসান, ফতুল্লা থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মীর জাকারিয়া জাকির, মহিলা বিষয়ক সম্পাদক নাসিমা আক্তার বিউটি, এনায়েতনগর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল রাজ্জাক মাস্টার, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন চৌধুরী, ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন, থানা আওয়ামী লীগ নেতা শ্রী রঞ্জিত মন্ডল প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে দলের কার্যক্রম গতিশীল করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য কাজ করতে হবে। বিশেষ করে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের মাধ্যমে এনায়েতনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ তথা নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগকে আরো গতিশীল করতে হবে। পদ নিয়ে ঘরে বসে থাকলে চলবে না। সবাইকে নিয়ে দলের জন্য কাজ করতে হবে। বিরোধী দলের নাশকতামূলক কাজের বিরুদ্ধে সোচ্চার হতে হবে যাতে তারা যেন জনগনের জানমালের ক্ষয়ক্ষতি করতে না পারে।

বক্তারা আরও বলেন, নারায়ণগঞ্জের আওয়ামী লীগকে শামীম ওসমান যেভাবে সুসংগঠিত করে রেখেছেন তাকে অনুসরণ করে এবং তার হাতকে শক্তিশালী করতে সবাইকে মাঠে থেকে দলের জন্য কাজ করতে হবে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্র লীগ যেমন শক্তিশালী রয়েছে স্বেচ্ছাসেবক লীগকে শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগের অঙ্গসংগঠনের মধ্যে স্বেচ্ছাসেবক লীগ একটা অন্যতম সংগঠন। স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা দলের পাহারাদার হিসেবে কাজ করে প্রমান করতে হবে স্বেচ্ছাসেবক লীগ আওয়ামী লীগের অন্যতম একটা সংগঠন।