আড়াইহাজারে নির্বাচনী মাঠে সুমন, মনোনয়ন পত্র বৈধ ঘোষণা

আব্দুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনের বিএনপির ধানের শীষ প্রতীকে মনোনিত প্রার্থী আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছেন নারায়ণগঞ্জ জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক রাব্বী মিয়া। আর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা শেষে আড়াইহাজারের বিএনপি নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন তিনি। ২ ডিসেম্বর রবিবার তার মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের দিন নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নেন।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলার ৫টি আসন থেকে মোট ৬১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এতে ৪৭ জনের মনোনয়ন পত্র বৈধ ও ১৪ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার রাব্বী মিয়া।

মনোনয়ন পত্র বৈধ ঘোষিত হওযার পর মাহমুদুর রহমান সুমন সাংবাদিকদের বলেন, আড়াইহাজারে বিগত সময়ে যারা ত্যাগ স্বীকার করে দলের জন্য কাজ করেছেন তার মাঝে আমার প্রয়াত বাবা এএম বদরুজ্জামান খান খসরু অন্যতম ছিলেন। আমি তারই সন্তান। আমি আমার বাবার স্বপ্ন শান্তির আবাসন আড়াইহাজার গড়ে তুলতে চাই। আমার মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া, গণতন্ত্রের মাকে মুক্ত করার মাধ্যমে দেশকে আবার অপশক্তির হাত থেকে নতুন করে স্বাধীন করতে চাই। নেতাকর্মীরা যদি সবাই এক সাথে মিলেমিশে কাজ করে তাহলে আমি পাড়ব ইনশাল্লাহ। আড়াইহাজারে কোন বেঈমান, সংস্কারপন্ধী খ্যাত লোকের স্থান হতে পারে না। আপনারা জানেন আড়াইহাজারবাসীর প্রাণপ্রিয় নেতা ছিলেন আমার বাবা। আমিও আমার বাবার মত সেবক হয়ে জনগণের পাশে থাকতে চাই। শুধুমাত্র সকলের সহযোগিতা প্রয়োজন।

 

তিনি শতভাগ আশাবাদী এখানে তিনজনকে মনোনিত করা হলেও তাকেই চূড়ান্তভাবে প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে।

নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসন থেকে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বর্তমান এমপি নজরুল ইসলাম বাবু, বিএনপির মনোনিত প্রার্থী সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুর, কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন, কমিউনিস্ট পাটির প্রার্থী হাফিজুল ইসলাম, জাকের পার্টির মুরাদ হোসেন জামাল, ইসলাম আন্দোলনের নাসির উদ্দীনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এখানে ৮ জনের মধ্যে ৭ জনের মনোনয়ন বৈধ ও অপরজন স্বতন্ত্র প্রার্থী আবু হানিফ হৃদয়ের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।