রূপগঞ্জের রাকিব হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের চাঞ্চল্যকর “রাকিব” হত্যা মামলার এজাহারনামীয় ২ জন পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ১৪ মার্চ মঙ্গলবার দুপুরে এ তথ্য জানান র্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জ ১৪ মার্চ মঙ্গলবার মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখান থানাধীন মধ্যপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে রূপগঞ্জে চাঞ্চল্যকর “রাকিব” হত্যা মামলার এজাহারনামীয় আসামী জাকির হোসেন ও মোঃ ইলিয়াস হোসেনকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য যে, ভিকটিম রাকিব হোসেন রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল পূর্বপাড়া এলাকায় তার বোন আখি আক্তারের নির্মানাধীন ভবন দেখাশুনা করতো। স্থানীয় কুখ্যাত সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রুপ জাকির গ্রুপের লিডার জাকির হোসেন ও ইলিয়াস হোসেনসহ তাদের অন্যান্য সহযোগীরা ভিকটিম রাকিবের নিকট হতে তার তত্ত্বাবধানে উক্ত নির্মানাধীন ভবনের জন্য চাঁদা দাবী করে। ভিকটিম রাকিব চাঁদা দিতে অস্বীকৃতি জানায়। এতে জাকির গ্রুপ রাকিবের উপর ক্ষুদ্ধ হয়ে গত বছরের ২১ সেপ্টেম্বর রাত আনুমানিক সাড়ে ৮টায় ভিকটিম রাকিব গোলাকান্দাইল পূর্বপাড়া হান্নানের চায়ের দোকানে অবস্থান করাকালে গ্রেপ্তারকৃত আসামী জাকির ও ইলিয়াসসহ জাকির গ্রুপের অন্যান্য সদস্যরা মিলে অতর্কিতভাবে ভিকটিম রাকিবের উপর হামলা করে। আসামীদের নিকটে থাকা দেশীয় অস্ত্র দ্বারা নৃশংসভাবে ভিকটিম রাকিবকে উক্ত ঘটনাস্থলে কুপিয়ে হত্যা করে। এই পাশবিক ও নৃশংস হত্যাকান্ডের ঘটনাটি বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত হলে নারায়ণগঞ্জসহ সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

র্যাব আরো জানায়, উক্ত ঘটনায় ভিকটিমের বোন আখি আক্তার বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-৫৯, তারিখ ২২ সেপ্টেম্বর ২০২২। উক্ত হত্যাকান্ডের পর হতে এজাহারনামীয় আসামীরা কৌশলে আত্মগোপন করে। এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল হত্যা মামলার এজাহারভূক্ত পলাতক আসামীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য গোয়েন্দা অনুসন্ধান শুরু করে এবং জাকির ও ইলিয়াসকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীরা বর্ণিত হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে।

গ্রেপ্তারকৃত আসামীদ্বয়কে পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহণের জন্য সিআইডি, নারায়ণগঞ্জ-এর তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।