আলীরটেক ইউপি’র রওশন মেম্বারের বিরুদ্ধে অন্যের জমির মাটি কেটে নেয়ার অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলিরটেক ইউনিয়ন পরিষদের মেম্বারের বিরুদ্ধে জোরপূর্বক অন্যের জমির মাটি কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। আদালতে মামলা থাকার পরও স্থানীয় চেয়ারম্যানের আস্থাভাজন হওয়ায় এই জবর দখল করা হচ্ছে বলে অভিযোগ। এ ঘটনার প্রতিকার চেয়ে ভুক্তভোগি মো. ইব্রাহিম নারায়ণগঞ্জ সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

১৩ মার্চ সোমবার সদর থানায় এ অভিযোগ দায়ের করেন মোহাম্মদ ইব্রাহীম। ওই এলাকার মুকবিল খলিল, আলীরটেক ইউনিয়নের ৪নং ওয়ার্ড মেম্বার রওশন, জয়নাল বেপারী, সেলিম, মনির হোসেন, চাঁন মিয়া, আমান, জাকির, লাল মিয়া সহ অজ্ঞাত ৩-৪ জন।

ভুক্তভোগি ইব্রাহীম অভিযোগে জানান, তারা একদল ভূমিদস্যু ও সন্ত্রাসী। তারা বহুদিন অত্র এলাকায় জমি ক্রয়-বিক্রয় ও দখলবাজীসহ দালালিসহ অন্যের জমি দখল করে মাটি কেটে বিক্রি করার কাজে লিপ্ত। তারা ইতোমধ্যে বহুজনের জমি জালজালিয়াতি করে উচ্ছেদও করে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে পাক হানাদার বাহিনী আমার পিতা, মাতা ও বড় ভাইকে গুলি করে হত্যা করে। ছোট বেলায় এতিম হয়ে যাই। আমি ভূমিতে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। আমার দাবীকৃত নালিশা তফসিল বর্নিত ভূমিতে বিবাদীদের কোন স্বত্ব, স্বার্থ ও দখল নাই। কিন্তু উপরোক্ত বিবাদীগণ বিগত ৫-৬ বছর ধরে বেশ কয়েকবার আমার নিম্ন তফসিল বর্নিত ভূমি দখল করার পাঁয়তারা করিতেছে।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, পরবর্তীতে ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি উপরোক্ত বিবাদীগন আমার নিম্ন তফসিল বর্ণিত ভূমিতে অনাধিকার জোরপূর্বক বে-আইনী ভাবে মাটি কাটা শুর করে। উপরোক্ত বিবাদীগনরা আমার প্রায় ৭ কোটি টাকার মাটি কেটে নিয়ে যায়। এখনো তারা কাটা বন্ধ করে নাই। উক্ত বিষয়ের বিরুদ্ধে বিজ্ঞ অতিঃ জেলা ম্যাজিট্রেট আদালত নারায়ণগঞ্জ-এ ১৫৪ ধারায় একটি মামলা দায়ের করি। যার পিটিশন নং- ২৭৫/২০১৩। মামলায় আমি রায় পেলেও বিবাদীগণ বিজ্ঞ আদালতের রায় অমান্য করে তাদের অবৈধ মাটি কাটা চলমান রাখে।

তিনি আরও জানান, চলতি বছরের ৯ মার্চ দুপুরে তাদের মাটি কাটা বন্ধ করার অনুরোধ করলে রওশন মেম্বার আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ভবিষ্যতে বড়রাবারড় করলে প্রাণে মেরে লাশ মাটিতে পুঁতে ফেলার হুমকি দেন। ভুক্তভোগী মো. ইব্রাহিম জানান, এর আগেও এ বিষয়ে অভিযোগ দেয়ার পরও পুলিশ এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। একদিকে জমি দখল করা হচ্ছে অপরদিকে আমরা পরিবারের সদস্যরা জীবন শঙ্কায় আছি।