আইনজীবী সমিতির নির্বাচনে জুয়েল-মোহসীন সহ ১৬টি পদে আওয়ামীলীগ ও বিএনপি ১টি পদে বিজয়ী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি (২০২৩- ২০২৪) কার্যকরী পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক এড. মুহাম্মদ মোহসীন মিয়া নেতৃত্বাধীন প্যানেল ১৭পদের মধ্যে ১৬টি পদে বিজয়ী হয়েছেন। শুধুমাত্র একটি কার্যকরী সদস্য পদে বিজয়ী হয়েছে বিএনপি।

সোমবার (৩০ জানুয়ারী) রাত ১২টায় নির্বাচন কমিশনার এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৫১ জন। ভোট কাস্ট হয়েছে ১০৮২টি, অনুপস্থিত ছিলেন ৬৯জন।

নির্বাচনে বিজয়ী সভাপতি পদে এড. হাসান ফেরদৌস জুয়েল পেয়েছেন ৭৮৭ ভোট, সিনিয়র সহ-সভাপতি পদে এড. আলাউদ্দিন আহমেদ পেয়েছেন ৭৩৫ ভোট, সহ- সভাপতি পদে এড. রবিউল আমিন রনি পেয়েছেন ৭৩৪ ভোট, সাধারণ সম্পাদক পদে এড. মুহাম্মদ মোহসীন মিয়া পেয়েছেন ৭৩৫ ভোট, যুগ্ম সম্পাদক পদে এড. কামাল হোসেন পেয়েছেন ৬০৬ ভোট, কোষাধক্ষ্য পদে এড. মো. স্বপন ভূঁইয়া পেয়েছেন ৬৩৭ ভোট, আপ্যায়ন সম্পাদক পদে এড. অঞ্জন কুমার দাস পেয়েছেন ৬৬৫ ভোট, লাইব্রেরী সম্পাদক পদে এড. মো. এরশাদুজ্জামান ইমন পেয়েছেন ৫৮৬ ভোট, ক্রীড়া সম্পাদক পদে এড. আব্দুল মান্নান পড়েছেন ৫৫১ ভোট, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. রাজিয়া আমিন কাঞ্চি পেয়েছেন ৬৪৩ ভোট, সমাজ সেবা সম্পাদক পদে এড. মানজুদুল রশিদ রিফাত পেয়েছেন ৬০৭ ভোট এবং আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. দেলোয়ার হোসেন সুজন প্রধান‌ পেয়েছে ৬৪৬ ভোট পেয়ে নির্বাচিত হোন।

এছাড়াও কার্যকরী সদস্য পদে এড. আলী আকবর পেয়েছেন ৬৭৯ ভোট, এড. নারায়ণ চন্দ্র সাহা পেয়েছেন ৫৮৬ ভোট, এড. হালিমা আক্তার পেয়েছেন ৫৪৫ ভোট, এড. নুরী নাজমুল আমিন ৫২০ পেয়েছেন ভোট এবং বিএনপি প্যানেলের এড. আদনান মোল্লা ৫৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে এবার তিনটি প্যানেল বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত ( এড. হাসান ফেরদৌস জুয়েল- এড. মুহাম্মদ মোহসীন মিয়া ) ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত ( এড. আহসান হাবীব শাহিন – এড. এইচ এম আনোয়ার প্রধান ) প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নিবার্চনকে ঘিরে সকাল থেকেই দুটি প্যানেলের সমর্থনে আওয়ামীলীগ ও বিএনপিপন্থী আইনজীবী এবং শীর্ষ নেতারা পৃথক দুটি প্যান্ডেলের ভেতর বসে তাদের প্রার্থীদের উৎসাহ যুগিয়েছেন। আদালতপাড়ায় দিনভর আওয়ামী লীগের সাদা প্যানেলের পক্ষে সাংসদ একেএম শামীম ওসমানের অনুসারী আওয়ামীলীগের নেতাকর্মীরা ব্যাপক শো-ডাউন করতে দেখা গেছে। দুটি প্যানেলের পক্ষে জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠনের বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন এড. সামসুল ইসলাম ভূইয়া। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এড. আশরাফ হোসেন, এড. আবদুর রহিম, এড. মেরিনা বেগম এবং এড. সুখ চাঁদ সরকার ।