আওয়ামীলীগ নেতা বাদলের জন্মদিনে কাশিপুর সর্বত্র উৎসব আমেজ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলের ১ জানুয়ারী জন্মদিন। তার জন্মদিন উপলক্ষে কাশিপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় নানা আয়োজন করেন দলীয় নেতাকর্মীরা।

আওয়ামীলীগ নেতার জন্মদিনে সকাল থেকে কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সাইফউল্লাহ বাদলের বাসভবনে গিয়ে তাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে তাহার দীর্ঘায়ু কামনা করেন। এছাড়া অনেক নেতাকর্মী তার জন্মদিনে কেক কেটে দিন পালন করে থাকেন। ১ জানুয়ারি রবিবার এম সাইফউল্লাহ বাদলের ৬৯ তম জন্মবার্ষিকীতে কাশিপুরে জন্মদিন পালন করেন।

কাশিপুর ইউনিয়নবাসী জানান, ১৯৫৬ সালে ১লা জানুয়ারী ফতুল্লা থানার কাশিপুর গোয়ালবন্দ এলাকার পেশকার বাড়ির সনামধন্য পরিবারে জন্মগ্রহণ করেন এম সাইফউল্লাহ বাদল। ছাত্র জীবনে ছাত্র রাজনীতি করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে আওয়ামী লীগের রাজনীতি করে। আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে বিএনপি সরকারের অত্যাচার নির্যাতন সহ্য করা সহ নানা ভাবে হয়রানির শিকার হতে হয়েছে। এমনকি আওয়ামী লীগের রাজনীতি করতে জেল জুলুমের শিকার হতে হয়েছে। আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে বাড়ি ঘর বিক্রি করতে হয়েছে সাইফউল্লাহ বাদলকে। দীর্ঘ দিন ধরে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আওয়ামী লীগ সুসংগঠিত করতে অনেক ত্যাগ শিকার করতে হয়েছে তাকে। দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে অক্লান্ত পরিশ্রম করেন। নেতাকর্মীদের ভাল বাসা দিয়ে দলকে সুসংগঠিত করেছে। 

আর বিএনপি জামাত জোট সরকার আমলে নারায়ণগঞ্জের গণমানুষের নেতা এমপি শামীম ওসমান যখন দেশ ত্যাগ করতে হয়েছে ঐ সময় শামীম ওসমানের জনপ্রিয়তা ধরে রাখতে এম সাইফউল্লাহ বাদলের ভূমিকা ছিল আলোচনা মত। শামীম ওসমান সুদূর কানাডা থাকাকালিন সময়ে তাহার জনপ্রিয়তা ধরে রাখতে এবং নেতাকর্মীদের চাঙ্গা করে রাখতে নিজের অর্থ ব্যয় করে সমাবেশের আয়োজন করেন এবং মোবাইলের মাধ্যমে প্রিয় নেতা শামীম ওসমানের বক্তব্য রাখার ব্যবস্থা করেন। 

দলের জন্য এতো ত্যাগ শিকার করার পরও নারায়ণগঞ্জ-৪ আসনে সারাহ বেগম কবরী এমপি হওয়ার পর নিজ দলের এমপির ধারা নানা ভাবে হয়রানির শিকার হতে হয়েছে। তার পরও দলের হাল ছেড়ে দেয়নি এম সাইফউল্লাহ বাদল। এভাবে দলকে ভাল বেসে সকলের জনপ্রিয়তা অর্জন করেন সাইফউল্লাহ বাদল৷ বর্তমানেও তিনি ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এবং কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। আর চেয়ারম্যান হওয়ার পর কাশিপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন করছেন। আর ১লা জানুয়ারী সেই জনপ্রিয় নেতার জন্মদিন। নানা আয়োজনে উক্ত নেতার জন্মদিন পালন করা হয়৷