জাকির হত্যা মামলায় বক্তাবলী ইউপি’র রশিদ মেম্বারকে রিমাণ্ড শেষে আদালতে প্রেরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলীর জাকির হোসেন হত্যা মামলায় রশিদ মেম্বারকে তিন দিনের রিমান্ড শেষে আদালতে প্রেরণ করেছে পুলিশ। ১৮ ডিসেম্বর রবিবার বিকেলে বন্দর কলাগাছিয়া নৌ পুলিশ তিনদিনের রিমান্ড শেষে রশিদ মেম্বারকে আদালতে প্রেরণ করে। 

এর আগে বক্তাবলী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার রশিদ আহম্মেদকে বিএনপির নাশকতার মামলায় গ্রেপ্তার করে ফতুল্লা থানা পুলিশ। আর রশিদ মেম্বার জাকির হত্যা মামলায় উচ্চ আদালত থেকে কয়েক সপ্তাহের জন্য জামিন নিয়ে আসে। নাশকতার মামলায় গ্রেপ্তার হয়ে জেলহাজতে থাকা অবস্থায় উচ্চ আদালতে নেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ায় জেল হাজত থেকে আইনজীবীর মাধ্যমে হাজির হন। পরে আদালত রশিদ মেম্বারকে জেলহাজতে প্রেরণ করেন।

এরপর জাকির হোসেন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা বন্দর থানার কলাগাছিয়া নৌ ফাঁড়ি পুলিশের এসআই যোবায়ের সাদেক রশিদ মেম্বারের বিরুদ্ধে আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন৷ 

এদিকে নিখোজ থাকার ১ মাস ৪ দিন পর বন্দর থানার কলাগাছিয়া নৌ ফাঁড়ি পুলিশ কলাগাছিয়ায় নদী হতে অর্ধগলিত হাত পা বাধাঁ অবস্থায় ফতুল্লার চর বক্তাবলী এলাকার জাকির হোসেন (৫৮) লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ভিক্টোরিয়া হাসপাতালে প্রেরন করে। এ ঘটনায় গত ২১ সেপ্টেম্বর নিহত জাকির হোসেনের স্ত্রী মোর্শেদা বেগম বাদী হয়ে বন্দর থানায় হত্যা মামলা দায়ের করে। মামলায় আওলাদ হোসেনকে প্রধান আসামী, রশিদ মেম্বারকে ২নং আসামী করে ১৯ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা বন্দর কলাগাছিয়া নৌ ফাঁড়ি পুলিশের এসআই যোবায়ের সাদেক জানান, রিমান্ড শেষে রবিবার তাকে আদালতে প্রেরণ করা হয়।