ছাত্রলীগের সম্মেলনে যোগদানের লক্ষ্যে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের প্রস্তুতি সম্পন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অনুষ্ঠিত যাচ্ছে ৬ ডিসেম্বর মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে সম্মেলনকে সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়ে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ। ইতিমধ্যে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে ২৫ জন কাউন্সিলর কার্ড ও ৭০টি ডেলিগেট কার্ড প্রদান করেছে। তা স্থানীয় নেতাকর্মীদের মাঝে বিতরণ করেছেন মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান ও সাবেক সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু।

মহানগর ছাত্রলীগ জানিয়েছে, নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও একেএম অয়ন ওসমানের সহযোগিতায় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ হাবিবুর রহমান রিয়াদ ও হাসনাত রহমান বিন্দুর নেতৃত্বে কাউন্সিলর ও ডেলিগেটদের নিয়ে সম্মেলনে যোগদান করবে।

অন্যদিকে জানাগেছে, বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল মঙ্গলবার। সম্মেলন ঘিরে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে সংগঠনটি।

ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল সকালে সাড়ে ১০ টায় এই সম্মেলন শুরু হবে। 

সম্মেলনের সার্বিক প্রস্তুতির বিষয়ে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমরা সম্মেলনের সর্বপ্রস্তুতি সম্পন্ন করেছি। ইতোমধ্যে প্রার্থীদের আবেদনপত্র নিয়েছি। প্রধানমন্ত্রীশেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ীই নতুন কমিটি হবে।
ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১৮ সালের মে মাসে। ওই বছরের জুলাইয়ে ছাত্রলীগের সভাপতি পদে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক পদে গোলাম রাব্বানী দায়িত্ব পান। তারা পদ হারালে ভারপ্রাপ্ত হিসেবে সভাপতি পদে আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক পদে লেখক ভট্টাচার্য আসেন। ২০২০ সালের ৪ জানুয়ারি ‘ভারমুক্ত’ হন তারা।