এমএইচ মামুন সহ না’গঞ্জ মহানগর বিএনপির ১৫ নেতাকর্মীর আগাম জামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দায়েরকৃত আরোও একটি বিস্ফোরক দ্রব্য আইনে মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন লাভ করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমএইচ মামুন ও মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজলসহ ১৫জন বিএনপির নেতাকর্মী। 

৫ ডিসেম্বর সোমবার বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মোস্তফা জামান ও আমিনুল ইসলামের যৌথ বেঞ্চ ছয় সপ্তাহের জন্য আগাম জামিন আবেদন মঞ্জুর করেন। 

মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমএইচ মামুন ও নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল ছাড়াও মামলায় জামিন পেয়েছেন মহানগর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি ও যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক শাহেদ আহমেদ ও মনির হোসেনসহ ১৫জন। জামিন শুনানিকালে আদালতচত্তরে ছিলেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু সহ মহানগর যুবদলের নেতাকর্মীরা। 

হাইকোর্টে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. মাহাবুবুর রহমান খানসহ কয়েকজন আইনজীবী।

প্রসঙ্গত, গত ১ডিসেম্বর দুপুরে নারায়ণগঞ্জ সদর মডেল থানার এস আই আজহারুল ইসলাম বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা উল্লেখ্য করা হয় গত ৩০ নভেম্বর সন্ধ্যায় নগরীর চাষাঢ়ায় মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ করেছে।