বন্দরের ঘারমোড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৪টি পরিবারকে ঘর তুলে দেয়ার প্রতিশ্রুতি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ বন্দরের ঘারমোড়া এলাকায় আগুনে পুড়ে সর্বস্ব হারানো চার পরিবারের পাশে দাড়িয়েছেন চর ঘারমোড়া এলাকার মানবতার ফেরিওয়ালা খ্যাত দানবীর সালামতউল্লাহ রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাসান আহাম্মেদ খোকন।

২৭ নভেম্বর সোমবার বিকেলে তিনি স্ব শরীরে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর খোঁজ-খবর নেন এবং তাদেরকে পুড়ে যাওয়া ৪টি ঘর পূণরায় নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দেন। ৪টি ঘর নির্মাণে খরচ ধরা হয়েছে আড়াইলাখ টাকা। তবে তারচেয়ে বেশি খরচ হলেও হাসান আহাম্মদ খোকন তা করে দেয়ার ব্যাপারে আশ্বস্ত করেন।

দানবীর হাসান আহাম্মদ খোকনের আশ্বাসে পরিবারটি নতুন করে বাঁচার স্বপ্ন দেখছেন। ক্ষতিগ্রস্থ দিনমজুর সুজন, পিয়ার হোসেন ও পীর মোহাম্মদ।

দানবীর হাসান আহাম্মদ খোকনের উদারতাকে স্যালুট জানিয়ে স্থানীয় জনৈক ব্যাক্তি কামাল হোসেন সাংবাদিকদেরকে জানান, বর্তমান সময়ে কেউ কারো পাশে দাড়ায় না হাসান আহাম্মদ খোকন সত্যিকার অর্থেই একজন মানবতার ফেরিওয়ালা। তার মতো দয়ালু ব্যাক্তি দেশে অপ্রতুল। যারা মানুষের বিপদে পাশে থাকে তারা মানুষ নয় ফেরেশতা। মহান রাব্বুল আল আমিন হাসান আহাম্মদ খোকনকে শত শত বছর দীর্ঘজীবি করুক।

অপরাপর বাসিন্দা খোরশেদ আলম জানান, হাসান আহাম্মদ খোকন এমন একজন ব্যক্তি যিনি বিদেশের মাটিতে অবস্থান করেও দেশের মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে ভাবেন। সুদুর প্রবাসে থেকে মানুষের কল্যাণে সর্বদাই কাজ করে থাকেন। তার জন্য আপামর গণ মানুষের দোয়া এমনিতেই চলে আসে।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর রাত ১১টায় বৈদ্যুতি শর্ট সার্কিট হতে আগুন লেগে সুজন, পিয়ার হোসেন ও পীর মোহাম্মদ নামে তিন দিনমজুরের বসত ঘরের আসবাবপত্রসহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়।