গণতন্ত্রকে মুক্ত করতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: বিএনপি নেতা টিপু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন আলীরটেক ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের প্রধান বক্তা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আসলে আওয়ামী লীগ সরকার এদেশের জনগণের শান্তি চায় না। যতবারই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে দেশের মানুষদেরকে দুর্ভিক্ষ উপহার দিয়েছেন। এদেশের জনগণ আর আওয়ামী লীগের সরকারকে দেখতে চায় না। তাই বিএনপি গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আগামী ১০ই ডিসেম্বর ঢাকা গণসমাবেশে আপনারা যোগদান করবেন এবং এই সরকারকে বিতাড়িত করবেন।

তিনি আরও বলেন, আমরা দেশের মানুষ ভালো নাই। সে কারনেই আমার মা আমার নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বাংলাদেশের ৮ হাজার মাইল থেকে দুরে দেশ নায়ক তারেক রহমান নেতাকর্মীদের খবর নেয়ার জন্য আমাদেরকে পাঠিয়েছেন। আজকে আলীরটেক ইউনিয়ন বিএনপির সম্মেলনে কাউন্সিলের মাধ্যমে আলীরটেক ইউনিয়নে বিএনপির শক্তিশালী কমিটি উপহার দিতে চাই। যাতে শক্তিশালী বিএনপি নিয়ে আগামী দিনের আন্দোলন সংগ্রাম করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারি এবং আগামী দিনের দেশ নায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে পারি।

তিনি বলেন, দেশের গণতন্ত্রকে মুক্ত করতে হলে আমার মা মাটি ও মানুষের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। তাই আগামী ১০ ডিসেম্বর আমরা গণতন্ত্র মুক্তির আন্দোলনে সামিল হবো। যদিও আমি সহ মহানগর বিএনপির আহ্বায়ক ও সিনিয়র নেতাদের গ্রেপ্তারও করা হয় তাহলেও আপনারা সমাবেশে যোগদান করবেন।

এর আগে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন আলীরটেক ইউনিয়ন বিএনপির কমিটি নির্বাচনের মাধ্যমে গঠিত হয়েছে। দ্বি-বার্ষিক সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে একক প্রার্থী থাকায় ভোটাধিকার প্রয়োগ করার প্রয়োজন পড়েনি। ফলে সভাপতি পদে আব্দুর রহমান, সাধারণ সম্পাদক পদে আনোয়ার হোসেন ও সাংগঠনিক সম্পাদক পদে আওলাদ হোসেনকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

২১ নভেম্বর সোমবার বিকেলে ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর থানাধীন আলীরটেক ইউনিয়নের ডিক্রীচরঘাট সংলগ্ন খুধবো কমিউনিটি সেন্টারে এই সম্মেলনের আয়োজন করা হয়। নির্বাচন কমিশনার ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন আনু, সদস্য ডা. মুজিবুর রহমান, মাকিদ মোস্তাকিম শিপলু ও মহানগর মহিলা দলের সভাপতি দিলারা মাসুদ ময়না। সম্মেলন শেষে মনোনয়ন পত্র বিক্রির অর্থ দলীয় কাজে ব্যয় করার নিমিত্তে ইউনিয়ন বিএনপির নেতাদের হাতে তুলে দেয়া হয়।

এর আগে বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে নির্বাচিতদের নাম ঘোষণা করেন সম্মেলনের প্রধান অতিথি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। উদ্বোধক ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ যাতে করে বিএনপি সফল করতে না পারে তার জন্য সরকার বিভিন্নভাবে ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছে। অঘোষিত হরতাল ধর্মঘটের নামে পরিবহন বন্ধ করে দিয়ে এদেশের সাধারণ মানুষকে কষ্ট দিচ্ছে। নারায়ণগঞ্জ বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তারও হয়রানি করা হচ্ছে। বন্দরে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। এ সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে যে সকল নেতা-কর্মীরা গ্রেপ্তার হয়েছেন বা হবেন এর সকল দায়-দায়িত্ব আমরা মহানগর বিএনপি নিলাম। আমরা বলতে চাই এই সরকারের পতন আসন্ন। গণবিস্ফোরণ শুরু হয়ে গেছে। সেই গণবিস্ফোরণে আলীরটেক ইউনিয়নবাসীকে সামিল হতে হবে। আগামী ১০ই ডিসেম্বর ঢাকার সমাবেশে আমাদেরকে সবাইকে যেতে হবে।

তিনি আরো বলেন, আমরা বলতে চাই আমরা শান্তিতে বিশ্বাসী। আমরা শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক প্রক্রিয়া দেশের মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্রের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। আমরা চাই শান্তিপূর্ণভাবে ঢাকার গণসমাবেশ সফল করতে। যদি আমাদের বা কোন বাধা দেওয়া হয় তাহলে দেশের জনগণ দাঁতভাঙ্গা জবাব দিবে। 

সাখাওয়াত বলেন, আলিটেক ইউনিয়ন বিএনপিকে শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে আমরা কর্মী সম্মেলন করেছিলাম। আগামীর আন্দোলন সংগ্রামে যাতে করে আলীরটেক ইউনিয়ন বিএনপি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। আজকে আমরা নির্বাচনের মাধ্যমে আলীরটেক ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন করেছি। যারা বিজয়ী হয়েছেন সবাইকে মহানগর বিএনপির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আগামীতে সবাইকে নিয়ে একটি পূর্ণাঙ্গ আলীরটেক ইউনিয়ন বিএনপি কমিটি গঠন করবেন। সে কমিটিতে অবশ্যই রাজপথে থেকেও যারা হামলা- মামলা নির্যাতন শিকার হয়ে জেল খেটেছেন তাদেরকে অবশ্যই মূল্যায়িত করবেন। 

এদিকে আলীরটেক ইউনিয়ন বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে আলীরটেক উৎসব মুখর পরিবেশে তৈরি হয়েছিল। দুপুর থেকেই আলীরটেক ইউনিয়নের ৯টি ওয়ার্ড বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার- ফেস্টুনে সু-সজ্জিত হয়ে খালেদা জিয়ার মুক্তি চাই শ্লোগানে শ্লোগানে খন্ড খন্ড মিছিল নিয়ে সম্মেলনে অংশগ্রহণ করেন। 

আলীরটেক ইউনিয়ন বিএনপির সমন্বয়ক আব্দুর রহমানের সভাপতিত্বে ও সহ-সমন্বয়ক আনোয়ার হোসেনের সঞ্চালনায় দ্বি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদ হোসেন, ডা. মজিবুর রহমান, মাসুদ রানা, মাকিদ মোস্তাকিম শিপলু, শাহিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সাবেক সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুমন মিয়া, মহানগর মহিলা দলের সভাপতি দিলারা মাসুদ ময়না, গোগনগর ইউনিয়ন বিএনপির সাবেক আহ্বায়ক নজরুল ইসলাম সরদার, গোগনগর ইউনিয়ন বিএনপির সভাপতি আক্তার হোসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মিয়াজী, বন্দর থানা বিএনপি নেতা জাহিদ খন্দকার, মহানগর যুবদল নেতা সিবলি সাদিক, স্বেচ্ছাসেবক দল নেতা সুমন মিয়া, নারায়ণগঞ্জ মহানগর যুবদল নেতা এ.এইচ. সৌরভ প্রমুখ।