নয়াপল্টনে কৃষক সমাবেশে সোনারগাঁও উপজেলা কৃষক দলের শোডাউন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানো, বিএনপির চেয়ারম্যান বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সব ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কৃষক সমাবেশ করেছে জাতীয়তাবাদী কৃষক দল। এই সমাবেশ কেন্দ্র করে নয়াপল্টনে সংগঠনটির বিপুলসংখ্যক নেতা-কর্মী জড়ো হয়েছেন।

১৮ নভেম্বর শুক্রবার বেলা ৩টায় সমাবেশের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়।‌ যদিও জুমার নামাজের আগে থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে কৃষক দলের নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসা শুরু করেন। ওই সমাবেশে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা কৃষক দল বিপুল সংখ্যক নেতাকর্মীদের নিয়ে রাজধানীতে শোডাউন করে যোগদান করেন। ওই সময় সোনারগাঁও উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক সেলিম হোসেন দিপু শ্লোগানে শ্লোগানে নেতাকর্মীদের নিয়ে মহানগরী উত্তপ্ত করে তুলেন।

এদিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়। সমাবেশে অংশ নেওয়া নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন। ‘টেক ব্যাক বাংলাদেশ’ স্লোগানও দেন তাঁরা।

কৃষক দলের উদ্যোগে হওয়া কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সভাপতিত্ব করেছেন কৃষক দলের সভাপতি হাসান জাফরি তুহিন। আর পরিচালনা করেছেন কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম।