আড়াইহাজারে র‌্যাবের অভিযানে হত্যাচেষ্টার অভিযোগে দুই আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে র‌্যাবের অভিযানে হত্যাচেষ্টা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। ৮ নভেম্বর মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, গত ৭ নভেম্বর দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন বালিয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ভিকটিম সাব্বির হোসেনকে হত্যার চেষ্টা মামলা হওয়ার ২৪ ঘন্টার মধ্যে নারায়ণগঞ্জ জেলার আড়াইহহাজার থানাধীন বালিয়াপাড়া এলাকার মৃত আলমাছ মিয়ার ছেলে মোঃ মোক্তার হোসেন এবং মোঃ শাহাদুল্লাহকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃত আসামীদ্বয় এবং এজাহারনামীয় অন্যান্য আসামীরা সন্ত্রাসী, ত্রাস সৃষ্টিকারী এবং এলাকায় প্রভাব বিস্তারকারী। ভিকটিম তাদের এরুপ সন্ত্রাসী কার্যক্রমে বাধা দিলে আসামী মোঃ মোক্তার হোসেন এবং মোঃ শাহাদুল্লাহ সহ তার অন্যান্য সহযোগীরা পরস্পর যোগসাজসে গত ৬ নভেম্বর সোমবার আড়াইহাজার থানাধীন বালিয়াপাড়া বাজারস্থ আল-মামুন এর ফার্মেসীর সামনে বে-আইনী জনতাবদ্ধে ভিকটিম সাব্বির হোসেনকে দেশীয় অস্ত্র দিয়ে নৃশংসভাবে কুপিয়ে গুরুতর জখম করে। এই পাশবিক ও নৃশংস ঘটনাটি বিভিন্ন পত্র পত্রিকা ও মিডিয়ায় প্রকাশিত হলে নারায়ণগঞ্জসহ সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি হয়।

উক্ত ঘটনায় ভিকটিমের মা দিপালী বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার আড়াই হাজার থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন, যার মামলা নং-১১, তারিখ ৭ নভেম্বর। উক্ত ঘটনার পর হতে এজাহারনামীয় পলাতক আসামীরা কৌশলে আত্মগোপন করে।

এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল হত্যার চেষ্টা মামলার এজাহারভূক্ত পলাতক আসামীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য গোয়েন্দা অনুসন্ধান শুরু করে এবং মামলা রুজু হওয়ার ২৪ ঘন্টার মধ্যে মোঃ মোক্তার হোসেন ও মোঃ শাহাদুল্লাহকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীরা বর্ণিত ঘটনার সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। অন্যান্য আসামীদের গ্রেপ্তারের জন্য র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত আছে।

পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য গ্রেপ্তারকৃত আসামীদের আড়াইহাজার থানার অত্র মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।