‌’জোবায়দা রহমানের বিরুদ্ধে ওয়ারেন্ট মানে দেশের নারী সমাজের বিরুদ্ধে ওয়ারেন্ট’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, আজকে সরকারের পায়ের নিচের মাটি নেই। তারা তাদের পতন বুঝতে পেরে আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রেখেছেন। তাতেই শুধু তারা ক্ষ্যান্ত হয়নি। এখন আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। যিনি সারা বাংলাদেশে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃত্ব দিয়ে দলকে সুসংগঠিত করে রাখছেন। সরকারের সকল অনিয়ম, দুর্নীতি, দূরশাসন এবং হত্যা গুম খুন নির্যাতনের বিরুদ্ধে এদেশের সাধারণ মানুষকে সংগঠিত করছে। এবং এই সরকারের পতন যখন সন্নিকটে তখন আদালতের উপর বন্দুক রেখে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সন্তান জননেতা তারেক রহমান ও তার সহধর্মিণী বিশিষ্ট চিকিৎসক ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে আজকে মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির মানে দেশের সকল নারীর সমাজের বিরুদ্ধে ওয়ারেন্ট।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে নগরীতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

বুধবার (২ নভেম্বর) বিকেল তিনটায় দিকে নগরীতে এ বিক্ষোভ মিছিল বের করে মহানগর বিএনপির নেতৃবৃন্দ। বিক্ষোভ মিছিলটি মিশন পাড়া থেকে শুরু করে চাষাঢ়া চত্বর হয়ে হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের অপর দিকে নিউ সমবায় ভবনের সামনে এসে শেষ হয়। এসময়ে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

তিনি আরো বলেন, আমরা মনে করি এই গ্রেফতারি পরোয়ানা এই সরকার বাংলাদেশের সকল মানুষের উপর করেছে। এই সরকার জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি জারি করিনি জারি করেছে এদেশের সকল নারীদের উপর। আজকে এ সরকারকে আর ক্ষমতায় রাখা যায় না। এদেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। এবং একটি নিরপেক্ষ নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে, যে সরকার এদেশের মানুষের ভোটদানের একটি সুষ্ঠু পরিবেশ তৈরি করবেন। কিন্তু আওয়ামী লীগ চায় অতীতের মতন তাদের অধীনে নির্বাচন করতে। কিন্তু এদেশের মানুষ তাদের সেই পূর্বের আশা আর পূরণ হতে দেবে না। দেশের মানুষ তাদেরকে এবার চেপে ধরেছে। তাদেরকে টেনে হিচরে নামিয়ে এদেশ থেকে বিদায় করা হবে।

তিনি আরও বলেন, মহানগর বিএনপির পক্ষ থেকে অবিলম্বে তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। সাথে সাথে কারারুদ্ধ বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সারাদেশের বিএনপির সকল কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, এম এইচ মামুন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, বরকত উল্লাহ, মাকিত মোস্তাকিম শিপলু, কামরুল হাসান চুন্নু সাউদ, শাহিন আহমেদ, মাহমুদুর রহমান, মাসুদ রানা, ফারুক হোসেন, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান, যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ, সিনিয়র সহ-সভাপতি রাফি উদ্দিন রিয়াদ,সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, সহ- সভাপতি শাহিন শরিফ, সাংগঠনিক সম্পাদক শেখ মাগফুর ইসলাম পাপন, যুবদল নেতা শহিদুল ইসলাম, রিপন, সাইফুল ইসলাম আপন, সম্রাট হাসান সুজন, পারভেজ খান, আরমান হোসেন, মানিক, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক এস এম আসলাম, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, মহানগর ওলামা দলের সভাপতি হাফেজ মামুনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।