মহানগর বিএনপির ৫ নেতাকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সংবর্ধনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যেসব নেতারা নবগঠিত মহানগর বিএনপির আহ্বায়ক কমিটিতে স্থান পেয়েছেন সেইসব আইনজীবী নেতাদের সংবর্ধনা দিয়েছে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। ২ নভেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জ নতুন কোর্টের উল্টো দিকের একটি চাইনিজ রেস্তোরায় কয়েক’শ আইনজীবীর উপস্থিতিতে এই সংবর্ধনা দেয়া হয়।

জানাগেছে, গত ১৩ সেপ্টেম্বর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহ্বায়ক ও আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব ৪১ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি।

কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন অ্যাডভোকেট সরকার হুমাযুন কবির, যিনি জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে সদস্য পদে দায়িত্ব পেয়েছেন সিনিয়র অ্যাডভোকেট রফিক আহমেদ ও অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান। যার মধ্যে অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। মহানগর বিএনপির কমিটিতে পদ পাওয়া এসব নেতাদের সংবর্ধনা দেয় আইনজীবী ফোরাম।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে, ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকিরের সার্বিক পরিচালনায় ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়নের সঞ্চালনায় সংবর্ধনা মঞ্চে উপস্থিত ছিলেন- আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক হান্টু, আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা, সিনিয়র অ্যাডভোকেট বেনজির আহমেদ, অ্যাডভোকেট মশিউর রহমান শাহিন, অ্যাডভোকেট রতন চৌধুরী, অ্যাডভোকেট আহসান হাবিব শাহন, অ্যাডভোকেট গোলজার হোসেন, অ্যাডভোকেট সালাউদ্দীন সবুজ প্রমূখ।

পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে সংবর্ধনা শুরু হয়। এরপর ফোরামের পক্ষ থেকে উপরোক্ত ৫জন নেতাকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান আইনজীবীরা। সংবর্ধিত আইনজীবী নেতারা তাদের বক্তব্যে ফোরামের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সঙ্গে দেশের গণতন্ত্র রক্ষায় গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে আইনজীবীদের রাজপথে নামার আহ্বায়ন জানানো হয়। ওই সময় উপস্থিত কয়েক’শ আইনজীবী হাত উচিয়ে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশে যোগদানের প্রতি সমর্থন জানান।

অনুষ্ঠানে মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, মহানগর বিএনপিতে আমাকে আহ্বায়ক পদে অধিষ্ঠিত করার জন্য আইনজীবীদের অবদান ও ভুমিকা রয়েছে। এই অবস্থানে আসার পেছনে আইনজীবী সমিতি ও এই আইনজীবীরা আমাকে উপরে তুলতে সিড়ি হিসেবে কাজ করেছে। সেজন্য আমি আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, আজকে দেশে গণতন্ত্র নাই। দেশে আইনের শাসন নাই। মানুষের কথা বলার অধিকার নাই। দেশে প্রায় ৫০ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। এমন পরিস্থিতিতে গণতন্ত্রের পক্ষে যারা কাজ করে মামলার শিকার হয়েছেন তাদের রক্ষা করতে আইনজীবীরাই সবচেয়ে বেশি কাজ করেছেন।

তিনি বলেন, সরকার ক্ষমতায় অবৈধভাবে টিকে থাকতে হত্যা খুন গুম বেছে নিয়েছে। এখন তারা আদালতের উপর বন্দুক রেখে টিকে থাকতে চায়। তাই দেশ নায়ক তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। দেশের জনগণকে বাঁচাতে হবে এবং দেশকে বাঁচাতে হলে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আইনজীবীদেরকেও রাজপথে থাকতে হবে। আগামীতে মহানগর বিএনপিতেও সক্রিয় আইনজীবী নেতাদের সম্মানিত স্থানে রাখা হবে।