সোনারগাঁয়ে ধর্ষণের পর হত্যা: রায় প্রদানের ২৪ ঘন্টার মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের এক কিশোরীকে ধর্ষণের পর হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নবী হোসেনকে রায় প্রদানের ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করেছে র্যাব-১১। ২৮ অক্টোবর শুক্রবার রাতে এ তথ্য জানান র্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল ২৮ অক্টোবর শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন বগাদী এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত পলাতক আসামী নবী হোসেনকে আদালত কর্তৃক মৃত্যুদন্ডের রায় প্রদানের ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য যে, ২০১০ সালের ১ জানুয়ারি সোনারগাঁয়ের সাদিপুর এলাকায় এক কিশোরীকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে এবং ভিকটিমের গলায় রুমাল পেচিয়ে নৃশংসভাবে হত্যা করে গ্রেপ্তারকৃত মৃত্যুদন্ড আদেশ প্রাপ্ত আসামি। নিহত ওই কিশোরীর পাশের বাড়িতেই ভাড়া থাকতো আসামী নবী হোসেন। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন। এই পাশবিক ও নৃশংস হত্যাকান্ডের ঘটনা বিভিন্ন পত্র পত্রিকা ও মিডিয়ায় প্রকাশিত হলে নারায়ণগঞ্জসহ সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি হয়। মামলা হওয়ার পর হতেই আসামী নবী হোসেন দীর্ঘ ১২ বছর আত্মগোপনে ছিল। গত ২৭ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক আসামী নবী হোসেনের বিরুদ্ধে মৃত্যুদন্ডের রায় প্রদান করেন। গ্রেপ্তারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহনের জন্য আড়াইহাজার থানায় হস্তান্তর করা হয়েছে।