সোনারগাঁও কাঁচপুরে র‌্যাবের অভিযানে কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর ইউনিয়নে র‌্যাব-১১ অভিযান চালিয়ে দুর্ধর্ষ কিশোর গ্যাং গ্রুপ সুমন গ্রুপের ৪জনকে গ্রেপ্তার করেছে। ২৭ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান, র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ২৬ অক্টোবর দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে জনমনে ত্রাস ও ভয়ভীতি সৃষ্টিকারী দুর্ধর্ষ কিশোর গ্যাং “সুমন গ্রুপ” এর প্রধান মোঃ সুমন হাসান, মোঃ জিতু, মোঃ এমরান হোসেন, মোঃ আলা-আমিন হোসেন বাধনকে দেশীয় অস্ত্রসহ হাতে নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের তল্লাশি করে ৩টি ছোরা, ১টি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা নিজেদেরকে কিশোর গ্যাং “সুমন গ্রুপ” এর সদস্য বলে পরিচয় দিয়ে থাকে।

তিনি আরো জানান, তারা সবাই দুষ্কৃতিকারী ও কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। গ্রেপ্তারকৃত আসামীরা পরস্পর যোগসাজসে তাদের প্রতিপক্ষ কিশোর গ্যাং এর সদস্যদের ঘায়েল করার জন্য শক্তির মহড়া ও দাপট প্রদর্শন করার জন্য সোনারগাঁ থানাধীন কাঁচপুর সাকিনস্থ কারিনা টাওয়ার-এর ৫ম তলায় ছোরা, সুইচ গিয়ার চাকুসহ একত্রিত হয়েছিল। তারা দীর্ঘদিন যাবৎ রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনমনে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তারা একটি গ্রুপে সংঘবদ্ধ হয়ে বিভিন্ন সময় কাচঁপুর ও এর আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করে বিশৃঙ্খলা বা অরাজকতা সৃষ্টি করে আসছে। হাল আমলে বিভিন্ন পত্র পত্রিকায় ও মিডিয়ায় নারায়ণগঞ্জ এলাকার কিশোর গ্যাং “সুমন গ্রুপ” এর দৌরাত্ম নিয়ে নানাবিধ খবর প্রচার ও লোখালেখি হয়। এরই প্রেক্ষিতে র‌্যাব ১১, সিপিএসসি এর গোয়েন্দা টীম এই ব্যাপারে যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্য এর ভিত্তিতে কিশোর গ্যাং সুমন গ্রুপ এর সদস্যদের সকল আলামত সহ হাতেনাতে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

কিশোর গ্যাং প্রধান মোঃ সুমন হাসান এর বিরুদ্ধে ইতিপূর্বে ডিএমপি, ঢাকা এর ওয়ারী থানায় ১টি মাদক মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।