পহেলা বৈশাখ পালনে নারায়ণগঞ্জ আইন কলেজের নানা আয়োজন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সকলের জন্য শুভ কামনা জানিয়ে বাংলা নববর্ষ পালনে নারায়ণগঞ্জ জেলা আইন কলেজে ব্যাপক আয়োজনের প্রস্তুতি নিয়েছে নারায়ণগঞ্জ আইন কলেজ ছাত্র-ছাত্রী সংসদ। এ উপলক্ষ্যে কঠোর পরিশ্রম করছেন নারায়ণগঞ্জ আইন কলেজ ছাত্র-ছাত্রী সংসদের ভিপি এমএম হাসান ও জিএস আমজাদ হোসেন সহ ছাত্র-ছাত্রী সংসদের নেতৃবৃন্দ।

রাত পোহালেই ১৪ এপ্রিল রবিবার থেকে শুরু হবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই উৎসাহ ও উদ্দীপনায় বরণ করে নেয় পহেলা বৈশাখকে। নারায়ণগঞ্জ জেলার একমাত্র আইন কলেজও তার ব্যতিক্রম নয়। পহেলাকে ঘিরে নারায়ণগঞ্জ আইন কলেজে চলছে শেষ সময়ের প্রস্তুতি।

দিবসটি পালন উপলক্ষে ১৩ এপ্রিল শনিবার বিকেলে থেকে নারায়ণগঞ্জ আইন কলেজ ছাত্রছাত্রী সংসদের ভিপি এমএম হাসান ও জিএস আমজাদ হোসেনে নেতৃত্বে বাংলা নববর্ষ-১৪২৬ বরণকে কেন্দ্র করে শুরু হয়েছে ব্যাপক আয়োজনের প্রস্তুতি।

নারায়ণগঞ্জ কলেজের ক্যাম্পাস ঘুরে দেখা যায়- কলেজের একাডেমিক ভবনের সামনে শেষ সময়ে শিক্ষার্থীরা কর্মব্যস্ত সময় পার করছেন।

ওই সময় কেউ দেয়ালে নকশা করছেন, কেউবা আবার ক্লাস রুমে আলপনা করছেন বাঙ্গালির উদার মনের মাধুরি মিশিয়ে বিভিন্ন চিত্রকর্ম। কেউ বেলুন দিয়ে ক্লাস রুম রঙিন করছেন। তাছাড়া পহেলা বৈশাখ উপলক্ষে কলেজের প্রতিটি ভবনকে নতুন রংয়ে রাঙ্গানো হয়েছে।

প্রস্তুতি সম্পর্কে আইন কলেজের ছাত্রছাত্রী সংসদের ভিপি এমএম হাসান অনলাইন নিউজ পোর্টাল ‘সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম’কে বলেন, ‘রবিবার আমরা সারা দেশের ন্যায় ব্যাপক উদ্দীপনার মধ্য দিয়ে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ পালন করব। আমাদের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।’

আইন শিক্ষার্থীদের এই নেতা আরোও বলেন, আমরা সকাল ৮টা থেকে পান্তা ভাত ও ইলিশ খাওয়ার মাধ্যমে আমাদের উৎসব শুরু করব। ইলিশের সাথে আমরা কয়েক প্রকারের ভর্তারও ব্যবস্থা করেছি। এসব পর্ব শেষে আমরা একটি আলোচনা সভার আয়োজন করেছি। তাছাড়া কলেজের ছাত্র-ছাত্রীদের আয়োজনে একদল সংস্কৃতিমনা বাঙ্গালী প্রাণের উৎসবের ঐতিহ্য গান, নাচের আয়োজন ও করা হয়েছে।’

পহেলা বৈশাখের প্রস্তুতিতে কঠোর পরিশ্রম করছেন নারায়ণগঞ্জ আইন কলেজের ছাত্র-ছাত্রী সংসদের এজিএস শাহাদাত হোসেন, ইকবাল হোসেন, জাহেদুল ইসলাম, প্রশান্ত রায় ও মীর শোভা প্রমূখ।