নারায়ণগঞ্জে বিএনপির ১২ নেতাকর্মীর জামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের দায়েরকৃত একটি মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির ১২জন নেতাকর্মী। ২৫ অক্টোবর মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

জানাগেছে, গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে নারায়ণগঞ্জ মহানগরীর ডিআইটি এলাকা থেকে র‌্যালী বের করার প্রস্তুতি নেয় জেলা ও মহানগর বিএনপি। র‌্যালীতে পুলিশ বাধা দিলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই দিন যুবদল কর্মী শাওন প্রধান নিহত হোন। পুলিশের বেদম লাঠিচার্জে আহত সাখাওয়াত হোসেন খান ও কেন্দ্রীয় বিএনপির সদস্য আজহারুল ইসলাম মান্নান সহ শতাধিক নেতাকর্মীা। বেশকজন নেতাকর্মীরা গুলিবিদ্ধ হোন।

ওইদিনের ঘটনায় সদর থানা পুলিশ বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দায়ের করে। ওই মামলায় উচ্চ আদালত থেকে আগামী জামিন পান নেতাকর্মীরা। ওই মামলায় আগাম জামিনের মেয়াদ শেষে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করলে আদালত তাদের জামিন দেন। মামলার শুনানিতে ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, মহানগর বিএনপির অন্যতম সদস্য ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান।

জামিন পেয়ে আইনজীবীদের সঙ্গে আদালতপাড়ায় ফটোসেশন করেন জামিনপ্রাপ্ত নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, বিএনপি নেতা হাসান আহমেদ, মাসুদ রানা, মাকিদ মোস্তাকিম শিপলু, মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া, যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, ছাত্রদল নেতা জুয়েল রানা, লিংরাজ খান, যুবদল নেতা লিংকন খান সহ অন্যান্য নেতাকর্মীরা।